Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্টার ওয়ার্স : দ্য লাস্ট জেডাই

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

 

‘লুপার’ (২০১২) ফিল্মের জন্য খ্যাত রিয়ান জনসন পরিচালিত সাই-ফাই অ্যাডভেঞ্চার ‘স্টার ওয়ার্স : দ্য লাস্ট জেডাই’। ‘দ্য ব্রাদার্স বøæম’ (২০০৮) এবং ‘ব্রিক’ (২০০৫) জনসন পরিচালিত অন্য দুটি চলচ্চিত্র। ‘স্টার ওয়ার্স সিকুয়েল ট্রিলজি’ দ্বিতীয় এবং ‘স্টার ওয়ার্স’ সিরিজের অষ্টম চলচ্চিত্র ‘দ্য লাস্ট জেডাই’। 

রে (ডেইজি রিডলি) শেষ পর্যন্ত আক-টো নামের এক গ্রহে কিংবদন্তীর জেডাই নাইট ল্যুক স্কাই ওয়াকারের হদিস করতে সক্ষম হয়। সে তার কাছ তেকে ফোর্স সম্পর্কে অনেক কিছু জানতে পারে। নিজের ক্ষমতা আর বাবা-মা নিয়েও সে তথ্য লাভ করে। ফিনকে (জন বোয়েগা) তার কোমা থেকে জাগিয়ে তোলা হয়। ফিন আর তার নতুন বন্ধু রেজিস্টেন্স কর্মী রোজের (কেলি মারি ট্র্যান) ওপর পড়ে বিপুল দায়িত্ব। ফার্স্ট অর্ডারের বিরুদ্ধে যুদ্ধে তারা জেনারেল লিয়া (ক্যারি ফিশার), পাইলট পো ড্যামেরন (অস্কার আইজাক) এবং বিশ্বস্ত ড্রয়েড বিবি-টুর সঙ্গে যোগ দেয়। অন্য দিকে ফার্স্ট অর্ডারের নেতৃত্ব পায় লিয়ার ছেলে কাইলো রেন (অ্যাডাম ড্রাইভার)। ফার্স্ট অর্ডারের মূল পরিকল্পনাকারী সুপ্রিম লিডার স্নোক (অ্যান্ডি সার্কিস) সম্পর্কে আরও তথ্য প্রকাশিত হয়।


হলিউড শীর্ষ পাঁচ
১ স্টার ওয়ার্স : দ্য লাস্ট জেডাই
২ ফার্ডিনান্ড
৩ কোকো
৪ ওয়ান্ডার
৫ জাস্টিস লিগ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ