Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রমিকলীগ নেতাসহ আহত ২ : এলাকায় আতঙ্ক

বিজয়মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বোয়ালখালীতে রক্তক্ষয়ী সংঘর্ষ

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীতে বিজয় মেলায় জুয়া খেলা, নগ্ন নৃত্য ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদার (৪০) ও মো. রফিক (৪০) নামের দু’জন আহত হয়েছে। এসময় মেলায় অবৈধ লটারির নামে জুয়ার স্টল, সার্কাসের নামে উলঙ্গ নৃত্যস্থল ভাংচুর চালায় একাংশের কর্মীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে পৌর সদরের গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে চলমান ১২ দিনব্যাপী বিজয় মেলার ৩য় দিনে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারো বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছেন সরকার দলীয় নেতা-কর্মী ও এলাকাবাসী। এদিকে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক ডা.আবীর আমান।
বিজয় মেলায় অবৈধ লটারী, জুয়া খেলা ও সার্কাসের নামে অশ্লীল নৃত্য চালিয়ে যুব সমাজকে ধ্বংস করছে বলেও অভিযোগ করেন এলাকাবাসী ও মেলা আয়োজনকারী গ্রæপের সরকার দলীয় অপর অংশ।
জানা গেছে, মেলায় চলমান অবৈধ লটারীর বিরুদ্ধে প্রতিবাদ করায় বেশ কয়েকজন যুবক শ্রমিকলীগ নেতা ইকবাল হোসেন তালুকদারের উপর হামলা চালিয়ে মারধর করে। এতে তিনি গুরুতর আহত হন।
এ ব্যাপারে জানতে চাইলে ইকবাল হোসেন তালুকদার মেলার আয়োজকদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন মেলায় অবৈধ লটারীর নামে জুয়া খেলার আসর বসানো হয়েছে। ভ্যারাটী শো-তে নগ্ন নৃত্য যুব সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। এসব অপকর্মের প্রতিবাদ করায় আমার উপর পরিকল্পিত হামলা করা হয়েছে বলে জানান তিনি।
এ বিষয়ে মেলার আয়োজক কমিটির মহাসচিব উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম জহিরুল আলম জাহাঙ্গীর এর সাথে কয়েকদফা যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
উল্লেখ্য, এ মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত বুধবার রাতেও তাদের অনুসারি যুবলীগের সভাপতি ও বিজয় মেলা উপ-কমিটির সমন্বয়ক মো. আব্দুল মান্নান রানা নিজ কর্মীদের কাছে লাঞ্চিতসহ মারধরের শিকার হন। এ নিয়ে বিক্ষোভ মিছিল করে একই গ্রæপের শ্রমিকলীগের উপজেলা সহ-সভাপতি নাসের আলীর অনুসারীরা। এ সময় গুলাগুলির ঘটনাও ঘটে। বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ হিমাংসু কুমার দাস রানা বলেন, এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে ।
বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন এ বিষয়ে কিছু শুনেনি বলে জানিয়ে বলেন, বিষয়টি আমি দেখতেছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ