Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়তুল মুকাদ্দাস রক্ষায় মালয়েশিয়া সব কিছু করতে প্রস্তুত : নাজিব রাজাক

পুত্রজায়াতে বিশাল সমাবেশ : ছিলেন মাহাথির মোহাম্মদও

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক বলেছেন, মুসলমানদের পবিত্র স্থান বায়তুল মুকাদ্দাস রক্ষায় তার দেশ সব কিছু করতে প্রস্তুত রয়েছে। এ ক্ষেত্রে আমেরিকার সঙ্গে সম্পর্কের বিষয়টি গুরুত্বপূর্ণ নয় বলে তিনি ঘোষণা করেন।
বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণার প্রতিবাদে শুক্রবার মালয়েশিয়ায় প্রশাসনিক রাজধানী পুত্রাজায়াতে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী নাজিব রাজাক ওই সমাবেশে নেতৃত্ব দেন।
সমাবেশে তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, আমরা আমাদের অবস্থানে অটল রয়েছি। আমরা স্বাধীন ও স্বার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার প্রতি সমর্থন ঘোষণা করছি। আমরা বায়তুল মুকাদ্দাসকে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে দেখতে চাই।
বিক্ষোভ সমাবেশে সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদসহ দেশটির প্রভাবশালী ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। তাদের সবাই বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতির তীব্র নিন্দা জানান।
জুমার নামাজের পর এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে অন্তত ১০ হাজার মানুষ অংশ নেয়। মালয়েশিয়ার খ্রিস্টানদের সংগঠন অ্যানকম› এর সদস্যরাও এ সমাবেশে অংশ নেন। অ্যানকম›র সভাপতি জোশুয়া হং বলেন, আমরা এ সমাবেশে অংশ নিয়েছি। কারণ মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প রাজনৈতিক স্বার্থে এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন। গত ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাসকে (জেরুজালেম) ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করেন।



 

Show all comments
  • রেজাউল করিম ২৩ ডিসেম্বর, ২০১৭, ৩:১৫ এএম says : 0
    মুসলীম বিশ্বের ঐক্যবদ্ধ হওয়ার এখনই সময়
    Total Reply(0) Reply
  • mohammad osman goni ২৩ ডিসেম্বর, ২০১৭, ৮:৩৬ এএম says : 0
    allaho akbar
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:১১ পিএম says : 0
    alhamdulillah
    Total Reply(0) Reply
  • KH Mizanur Rahman ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:১২ পিএম says : 0
    কিন্তু বিড়ালের গলায় ঘন্টা বাঁধবে কে?
    Total Reply(0) Reply
  • Sharif Miazi ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:১২ পিএম says : 1
    বাংলাদেশের উচিত ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র এবং জেরুসালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করা।
    Total Reply(0) Reply
  • Molla Ashraf Ali ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:৪৭ এএম says : 0
    Jerusalem is one of the sacred places of the muslims in the world.We,the muslims of whole world will have to be united as soon as possible to establish as the capital of Palestine. We shall have to shed blood to it.If we do not do it,the enemy will spread their illegal hands towards other sacred places.That is why their hands must be broken.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ