Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে মিলাদুন্নবী (সাঃ) মাহফিলে বক্তারা রাসূলের প্রতি ভালবাসাই ঈমানের ভিত্তি

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসা ও আঞ্জুমানে কাদেরীয়া চিশতীয়া আজিজিয়া বাংলাদেশের যৌথ উদ্যোগে পবিত্র জশনে ঈদ-এ-মিলাদুন্নবী (সাঃ) মাহফিল গতকাল (বৃহস্পতিবার) আল্লামা মুহাম্মদ আজিজুল হক আল-কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মাহফিলে বক্তব্য রাখেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার আল্লামা হাফেজ সোলাইমান আনছারী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর উত্তম, আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম আল-কাদেরী, আল্লামা গোলাম মোস্তফা মোহাম্মদ নুরুন্নবী, মাওলানা মুহাম্মদ ইয়াছিন মাদানী, আল্লামা মুহাম্মদ ইদ্রিছ আনচারী, ছিপাতলী মাদরাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিনের পরিচালনায় মাহফিলে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ আবদুল অদুদ আলকাদেরী, মাওলানা মুহাম্মদ কামাল উদ্দিন, আল্লামা আবুল ফছিহ মুহাম্মদ আলাউদ্দিন, হাফেজ মাওলানা নুর মোহাম্মদ প্রমুখ। মাহফিলে বক্তারা বলেন, রাসূলের প্রতি ভালবাসাই ঈমানের ভিত্তি। যার অন্তরে রাসূলের ভক্তি মুহাব্বত থাকবে না তার আমল কোনো কাজেই আসবে না।
দারুন্নাজাত মাদরাসা
পবিত্র ঈদ-এ- মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে নগরীর সরাইপাড়ায় দারুন্নাজাত মডেল মাদরাসার উদ্যোগে এক ওয়াজ ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়। আগ্রাবাদ হাতেখড়ি স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান মেহমান ছিলেন চাঁদপুর ফরিদগঞ্জ সন্তোষপুর দরবারের পীর মাওলানা শাহ আব্দুল করীম বিন মুহাম্মাদ। মাদরাসার অধ্যক্ষ মাওলানা ক্বারী শেখ ফরিদের পরিচালনায় মাহফিলে ওয়াজ করেন চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপ্যাল মাওলানা মুহাম্মাদ রফিক উদ্দীন সিদ্দিকী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার আরবি প্রভাষক হাফেজ মাওলানা মুহাম্মাদ আহমদুল হক, পদ্মপুকুর পাড় জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মাদ হারুনুর রশিদ নূরী, গ্রীণভিউ আবাসিক এলাকার খতিব মাওলানা আনিছুর রহমান আল কাদেরী, মাওলানা মুহাম্মাদ কামাল হোসেন প্রমূখ। এতে বিশেষ মেহমান ছিলেন সমাজ সেবক মুহাম্মাদ নুরুল আমিন, মুহাম্মাদ খোরশেদ আলম, গিয়াস মুহাম্মাদ বাবু প্রমুখ। মাহফিল শেষে দেশ-জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ