Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চবির সাবেক সহকারী প্রক্টর আনোয়ার দুই দিনের রিমান্ডে

দিয়াজ হত্যা মামলা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : ছাত্রলীগের কেন্দ্রিয় সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলায় অভিযুক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
মামলা তদন্তকারী কর্মকর্তা সিআইডি চট্টগ্রাম অঞ্চলের সহকারী পুলিশ সুপার জসীম উদ্দীন গত বুধবার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন । তার আবেদনের প্রেক্ষিতে গতকাল শুনানি শেষে আদালত এ আদেশ দেন। এর আগে আনোয়ার উচ্চ আদালতের ছয় সপ্তাহ জামিন শেষে চট্টগ্রাম মহানগর নিন্ম আদালতে আতœসমর্পন করে পুনারায় জামিন চাইলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন । এর প্রতিক্রিয়ায় চবি ক্যাম্পাসে দু’দিন অবরোধ ও বিক্ষোভ মিছিল করে মামলায় অভিযুক্ত অন্য আসামীরা। পরে চবি ভিসির আশ্বাসে ক্যাম্পাস অবরোধ স্থগিত করে বিক্ষোভকারীরা ।
এদিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু চত্ত¡রে মামলায় অভিযুক্ত আসামী মো. আলমগীর টিপুর নেতৃত্বে মানববন্ধন করেছে মামলায় অন্য আসামীরা। উল্লেখ্য, গত বছরের ২০ নভেম্বর চবির ২নং গেট এলাকায় নিজ বাসায় ফ্যানের সাথে ঝুলন্ত দিয়াজের লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার পরিবারের পক্ষ থেকে তৎকালীন সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর টিপুসহ দশ জনকে আসামী করে মামলা করেন দিয়াজের বোন এ্যাডভোকেট জুবাইদা ছরওয়ার চৌধুরী নিপা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ