Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীপুরে অগ্নিকান্ডে ১০ লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভ‚ত

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে বৃহস্পতিবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন নগর হাওলা এলাকায় গুলশান স্পিনিং মিলের গুডাউনে আগ্নিকাÐের ঘটনা ঘটেছে। আগুনে প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। এসময় আগুন আতংকে হুড়োহুড়ি করে বেরিয়ে আসার সময় এক কর্মকর্তাসহ অন্তত ৫ শ্রমিক আহত হয়েছে। আহতদেরকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, দুপুর ১টার দিকে কর্মরত শ্রমিকরা হঠাৎ করে কারখানার পিছনের দিকের গুডাউন থেকে কালো ধোঁয়া দেখতে পায়। এসময় শ্রমিকদের মধ্যে আগুন আতংক ছড়িয়ে পড়লে আতঙ্কিত শ্রমিকরা দ্বিগি¦দিক ছোটাছুটি করে বেরিয়ে আসে। এসময় কারখানার সিনিয়র স্টোর ব্যবস্থাপক মো. আফজাল হোসেনসহ অন্তত পাঁচ শ্রমিক আহত হয়।
গুলশান স্পিনিং মিলের মহা-ব্যবস্থাপক মো: আলী আক্কাস জানান জানান, আগুন লাগার সাথে সাথে তা নেভাতে কারখানার কর্মীরা কাজ শুরু করে। এর কিছুক্ষণ পরপরই ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আখতারুজ্জামান লিটন জানান, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুৎতের শর্টসার্টিক থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ