Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাণিজ্যিক কোর্স খোলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগে সাপ্তাহিক কোর্স খোলার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।
গতকাল মিছিলটি নতুন কলা ও মানবিক অনুষদের সামনে থেকে শুরু হয় এবং বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সমাবেশে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সভাপতি মাসুক হেলাল অনিক বলেন, এর আগে আরো তিনবার এই বিভাগে কোর্স খোলার উদ্যোগ নেয়া হয়। কিন্তু ছাত্রদের দাবীর মুখে তা সম্ভব হয়নি। শীতকালীন ছুটি শুরু হওয়ার ঠিক পূর্ব মূহূর্তে লুকুচুরি করে সাপ্তাহিক কোর্স খোলার আয়োজন করেছে।
তিনি আরো বলেন, তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে আমরা মিছিল করেছি। পাবলিক বিশ্ববিদ্যালয়ের নৈতিকতা এবং পরিবেশ নষ্ট করছে এইসব বাণিজ্যিক কোর্সগুলি। শুধুমাত্র এই বিভাগে নয় চলমান সকল বাণিজ্যিক কোর্স এবং নতুন করে যেসব বিভাগে বাণিজ্যিক কোর্স খোলার পাঁয়তারা করছে তাদেরকে তীব্র ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে প্রতিহত করা হবে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ