Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর নদীশাষণের বালু অপসারণ এলাকা ২০ অবৈধ ঘরবাড়ি উচ্ছেদ

শিবচর (মাদারীপুর) থেকে এম সাঈদ আহমাদ | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পদ্মা সেতুর নদীশাষণের বালু অপসারণের লক্ষে অধিগ্রহণের জন্য প্রস্তাবিত মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান শুরু করেছে প্রশাসন। অভিযানকালে এ পর্যন্ত ২০টি অবৈধ ঘরবাড়ি, খামার, গাছের বাগান উচ্ছেদ করা হয়েছে ও তিন দালালকে আটক করা হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি মাদারীপুর জেলা, শিবচর উপজেলা প্রশাসন ও পুলিশের একটি বৃহৎ দল পদ্মা সেতুর নদীশাষণের বালু অপসারণের লক্ষে অধিগ্রহণের জন্য প্রস্তাবিত উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের চরচান্দ্রা মৌজায় অভিযান চালায়। এ সময় দালালচক্রের অনেক সদস্যই গা ঢাকা দেয়। অভিযানে এ পর্যন্ত ২০টি অবৈধ ঘরবাড়ি, খামার, গাছের বাগান উচ্ছেদ করা হয়। এ সময় পাশবর্তী জেলা শরীয়তপুরের জাজিরার নাওডোবা এলাকার তিন দালালকে আটক করে পুলিশ।
উল্লেখ্য, নদীশাষণের বালু অপসারণের লক্ষে অধিগ্রহণের কাঁঠালবাড়ির প্রায় ১২ শ’ একর জায়গা নতুন করে অধিগ্রহণের জন্য প্রস্তাব করে পদ্মা সেতু বিভাগ। এই খবরে দালালচক্র ওই জায়গায় শত শত অবৈধ ঘরবাড়ি খামার উত্তোলন করে। এ ছাড়াও চক্রটি গাছ লাগিয়ে বাগান তৈরি করেও সরকারের কোটি কোটি টাকা লোপাটের পাঁয়তারা করছিল।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন, এ উপজেলায় বর্তমানে প্রচুর জায়গা অধিগ্রহণ চলছে। এ এলাকায় যখনি কোনো অধিগ্রহণের ঘোষণা হয়, তখনি অসাধু চক্র এ সরকারের টাকা লোপাটের আশায় এ সকল এলাকায় রাতারাতি ঘরবাড়ি, গাছের বাগানসহ বিভিন্ন স্থাপনা তৈরি করে। এদের সাথে পাশবর্তী জাজিরা উপজেলার নাওডোবাসহ বিভিন্ন এলাকার কয়েকটি দালালচক্রও জড়িত রয়েছে। আমরা আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সাধারণ সম্পাদক স্থানীয় সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরীর নির্দেশে এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করছি। সরকারের টাকা কোনোভাবেই নষ্ঠ হতে দেয়া হবে না। দালালদের আটক করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ