Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেমিকার অনশন : প্রেমিকের আত্মহত্যা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাটুরিয়া (মানিকগঞ্জ) থেকে মো. সোহেল রানা খান : মানিকগঞ্জের সাটুরিয়ায় বিয়ের দাবি নিয়ে প্রেমিকা বাড়িতে অনশন করছিল। এ ঘটনায় প্রেমিকের মা প্রেমিককে বকাবকি করে ঘরের ভেতর আটকে রাখে। ঘরের ভেতরই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে প্রেমিক। গতকাল বৃহস্পতিবার সকালে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লিরচর গ্রামে এ ঘটনা ঘটে। আত্মহত্যা করা প্রেমিক ইনাম আলী (১৮) সে সাটুরিয়া উপজেলা তিল্লি ইউনিয়নের তিল্লিরচর গ্রামের মৃত হোসেন আলীর পুত্র।
এলাকাবাসী জানায়, উপজেলার তিল্লিরচর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে ইনাম আলীর সঙ্গে প্রতিবেশী সৌদি প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী মর্জিনা বেগমের পরকীয়ার সম্পর্ক ছিল। স¤প্রতি দুজনে বিয়ে করতে বাড়ি থেকে পালিয়ে যায়। তবে মর্জিনার সাথে আরো ছেলেদের সম্পক আছে বলে ইনাম আলী তাকে বিয়ে করেনি। গত বুধবার সকালে মর্জিনা বিয়ের দাবিতে ইনামের বাড়িতে এসে ওঠে। বিষয়টি সমাধান করতে স্বজন ও প্রতিবেশীরা তাকে অনেক বুঝিয়েও বাড়ি থেকে নামাতে পারেনি। বিয়ে না করা পর্যন্ত সে বাড়ি থেকে বের হবে না বলে সাফ জানিয়ে দেয়।
এদিকে বাড়িতে প্রেমিকার অনশনের খবরে গা ঢাকা দেন ইনাম। বুধবার মধ্যরাতে ইনাম আলী বাড়িতে ফিরলে তার মা তাকে বকাঝকা করে ঘরের বাইরে থেকে শিকল দিয়ে ভেতরে তাকে আটকিয়ে রাখে। গতকাল ভোরের দিকে কোনো এক সময় তিনি ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে সকালে ঘরের দরজা খুললে ভেতরে তার ঝুলন্ত লাশ দেখতে পায় স্বজনরা। তিল্লি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শুকুর আলী জানায়, মেয়েটি বাড়িতে ওঠার খবর শুনে তিনি ছেলের বাড়িতে দুই দফায় যান। তবে এ সময় ছেলেটি বাড়িতে ছিল না। মেয়েটি তাকে জানিয়েছেন তাদের মধ্যে এক বছর ধরে প্রেম চলছিল। ইনাম আলী গত বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হন। এক বোন দুই ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়। প্রবাসী নজরুল ইসলামের সঙ্গে তিন বছর আগে মর্জিনা বেগমের বিয়ে হয়। সাটুরিয়া থানার ওসি আমিনুর রহমান জানায়, আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ