Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অবাঞ্ছিত ঘোষণার পর পুলিশ বেস্টিত হয়ে শোডাউন দিলেন এমপি দারা

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


রাজশাহী ব্যুরো : রাজশাহী দূর্গাপুর আসন-৫ এর এমপি বহুল আলোচিত সমালোচিত আব্দুল ওয়াদুদ দারাকে এলাকায় অবাঞ্ছিত ঘোষনা করার দু’দিনের মাথায় বিপুল সংখ্যক পুলিশ আর তার সমর্থকদের মটর সাইকেলের বহর নিয়ে ঝালুকা ইউনিয়নে গিয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে শোডাউন দিলেন। এর আগে তাকে বিজয় দিবসের এক সমাবেশ থেকে তার নানা অনিয়মের কথা তুলে ধরে এলাকায় তাকে অবাঞ্ছিত ঘোষনা করা হয়। সমাবেশে পুঠিয়া দূর্গাপুরের সাবেক এমপি তাজুল ইসলাম ফারুক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মজিদ, জেলা আওয়ামীরীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, জেলা আওয়ামীলীগে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মুনসুর রহমান সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদের মধ্যে কজন আবার আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি। তাদের দাবী হলো দারার কারনে দল ক্ষতিগ্রস্ত হয়েছে। আসনটি ধরে রাখতে হলে তাকে বাদ দিয়ে যে কাউকে মনোনয়ন দেয়া হলে সবাই তার পক্ষে কাজ করবে। এলাকাবাসী জানান এমপি সাহেবকে অবাঞ্ছিত ঘোষনা করার পর তিনি তা চ্যালেঞ্জ হিসাবে নিয়ে পুলিশ আর মটর সাইকেলে তার অনুগতদের বহর নিয়ে শোডাউন দিলেন। তার জনপ্রিয়তা থাকলে পুলিশ নিয়ে কেন ? তাকেতো এলাকার মানুষ আগলে রাখবে।
আওয়ামী লীগ নেতা কবিরুল ইসলাম বলেন এমপি সাহেব পুলিশ আর ক্যাডার পরিবেষ্টিত হয়ে এখানে এসেছিলেন। কয়েকটি কর্মসূচিতে যোগ দিয়েছেন। অভিযোগ করে বলেন তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মকর্তাদের বাধ্যতামূলক ভাবে অনুষ্ঠানে হাজির করেছেন। তার সাথে এলাকার মানুষ নেই। অবশ্য এমপির ঘনিষ্টজন বলে পরিচিত পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজহার আলী বলেন এমপি সাহেবের নিরাপত্তার জন্য পুলিশ থাকবে এটা স্বাভাবিক। অনুষ্ঠানে মানুষ স্বত:স্ফুত ভাবে অংশ নিয়েছে। অনুষ্ঠানে এমপি আব্দুল ওয়াদুদ দারা বলেন আমার বিরুদ্ধে যাওয়া মানে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যাওয়া। এটা তাদের বুঝতে হবে। আমি তাদের কিছু বলবনা। তবে যারা দলের নিয়ম ও শৃঙ্খলা ভাঙ্গবে দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এমপিদারাকে অবাঞ্ছিত ঘোষণা এর পুলিশ আর মটর সাইকেলের বহর নিয়ে পাল্টা শোডাউন সাধারন মানুষের মাঝে আতংক ছাড়িয়েছে। দূর্গাপুর থানার ওসি বলেন এমপি সাহেবের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছিল। তবে তিনি বিপুল সংখ্যক পুলিশ মোতায়েনের ব্যাপারে কোন মন্তব্য করেননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ