Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বয়ান শুনবেন ৫ লাখ মুসল্লী

তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে আজ

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহে আজ বৃহস্পতিবার থকে তাবলিগ জামায়াতের ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে। সদর উপজেলার বাড়েয়ায় এ ইজতেমা শুরু হবে। আগামী শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে এ ইজতেমা শেষ হবে।
আঞ্চলিক এ ইজতেমাকে ঘিরে ইতোমধ্যে প্রায় সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রায় ৫০ একর জমিতে নির্মিত হয়েছে বিশাল প্যান্ডেল। ভেতরে বসে সাড়ে তিন লাখ এবং আশপাশের ৫ লাখ ধর্মপ্রাণ মুসল্লী দ্বীনের বয়ান শুনতে পারবেন। ইজতেমায় কাকরাইলসহ তাবলীগ জামায়াতের বিশিষ্ট মুরুব্বীরা বয়ান রাখবেন।
ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) মো: খলিলুর রহমান জানান, ইজতেমায় মুসল্লীদের সার্বিক নিরাপত্তায় গোয়েন্দা নজরদারি, ওয়াচ টাওয়ার বসানো, ৩টি কন্ট্রোল রুম স্থাপন, সন্ত্রাস ও নাশকতাসহ নানা অপরাধ দমনে সিসি ক্যামেরা, মুসল্লীদের নির্বিঘেœ যাতায়াত নিশ্চিতকরণে ট্রাফিক নিয়ন্ত্রণ, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করা হবে। ফুলবাড়িয়া বাইপাস মোড় হতে ইজতেমা পশ্চিম প্রান্তের মাঠে পর্যন্ত মহাসড়কের দু’পাশে কোন দোকানপাট বসতে দেয়া হচ্ছে না। ৩টি কক্ষে মেডিকেল টিম সার্বক্ষনিক চিকিৎসা প্রদান করবে।
ময়মনসিংহ জেলা তাবলীগ জামায়াতের সূরা সদস্য, জেলা ইজতেমা ব্যবস্থাপনা কমিটির জিম্মাদার ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের ডীন অধ্যাপক ড. মোশাররফ হোসেন জানান, ২০০৩ সাল থেকে ময়মনসিংহে আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন পাঁচ শতাধিক মুসল্লী স্বেচ্ছাশ্রমে ইজতেমা ব্যবস্থাপনায় কাজ করছে।
জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নূরুল ইসলাম জানান, এ ইজতেমাকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। থাকবে তিনস্তরের নিরাপত্তা বেষ্টনী। সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে সার্বক্ষণিক পর্যক্ষেণ, সাদা পোশাকে গোয়েন্দা নজদারি, নিয়মিত টহল, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থা নিশ্চিত করাসহ প্রয়োজনীয় সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ