Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবির স্নাতক ১ম বষের্র ক্লাস শুরু ২১ জানুয়ারি

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ¯œাতক (সম্মান) প্রথম শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে আগামী ২১ জানুয়ারি থেকে। ভর্তি প্রক্রিয়া শেষ হবে আগামী ৪ জানুয়ারি। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। জানা যায়, গত ৩ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদের ৫৯টি বিভাগে মেধাতালিকা থেকে ভর্তি শুরু হয়। এ পর্যন্ত তিন দফায় মেধা তালিকা প্রকাশ করা হয়েছে এবং ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। তবে আসন শূন্য থাকা সাপেক্ষে আগামী ৪ জানুয়ারি পর্যন্ত পর্যায়ক্রমে ভর্তি কার্যক্রম চলবে বলে জানা গেছে। এছাড়াও প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা সন্তান ও নাতি-নাতনি কোটা, পোষ্য কোটা, ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠী কোটার ভর্তি প্রক্রিয়াও শেষের দিকে। ভর্তি ও ক্লাস শুরু সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট যঃঃঢ়://ধফসরংংরড়হ.ৎঁ.ধপ.নফ তে পাওয়া যাবে।
উল্লেখ্য, গত ২২ থেকে ২৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছর চার হাজার ৬৩৬টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয় তিন লাখ ১৬ হাজার ১২০ ভর্তিচ্ছু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ