Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেই ১ টাকার মোড়ে চা-পান উৎসব

| প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বাগাতিপাড়ার সেই ১ টাকার মোড়ে হাজারও মানুষের অংশগ্রহণে শনিবার বিজয় দিবসের দিনব্যাপী জাঁক-জমকপূর্ণভাবে ‘চা পান উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। উৎসবে অংশ নিয়েছেন নাটোর-১ সংসদ সদস্য এ্যাড. মো. আবুল কালাম, বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, এসিল্যান্ড মেরিনা সুলতানা, মডেল থানার ওসি আব্দুল্লাহ আল মামুন, ওসি তদন্ত স্বপন কুমার, ‘ক্যাব’ সভাপতি আব্দুল মজিদ, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম রোজ প্রমুখ। স্থানীয় ফাগুয়ার দিয়াড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহুরুল ইসলামের সভাপতিত্বে উৎসবে বক্তব্য রাখেন, সাংবাদিক আরিফুল ইসলাম তপু, মুক্তার হোসেন, ক্লিন বাংলাদেশ এর পরিচালক মোস্তফা কামাল। চা পান উৎসবকে প্রাণবন্ত করতে গ্রামের বিভিন্ন ঐতিহ্য তুলে ধরতে আয়োজন করা হয় পিঠা পুলি ও লাঠি খেলা। উৎসবে আগত কয়েক হাজার মানুষকে এক টাকার মোড়ের রুপকার রজব বেপারী লালন নিজ হাতে বিনামূল্যে তাঁর ছয় স্বাদের চা পান করান। গ্রামবাসীর উদ্যোগে সবাইকে ১ টাকায় কুলি পিঠা ও চিতই পিঠা খাওয়ানো হয়।
সংসদ সদস্য আবুল কালাম বলেন, আমার নির্বাচনী এলাকায় রজব বেপারী লালনের মত লোক বসবাস করছেন, এমনটা জেনে আমি গর্ব বোধ করছি। নামমাত্র মুনাফায় তিনি চা পান করানোর মাধ্যমে গ্রামের মানুষকে একত্রিত করে ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ রেখেছেন। এ খবর আমি জাতীয় সংসদে তুলে ধরবো। সরকারি উদ্যোগে এখানে জাতীয় চা উৎসব করার উদ্যোগ নেবো। সংসদ সদস্য রজবের চায়ের দোকানে ব্যক্তিগত তহবিল থেকে একটি এলইডি টেলিভিশন ও সরকারি খরচে একটি সোলার ল্যাম্প স্ট্যান্ড উপহার দেন।
ইউএনও নাসরিন বানু বলেন, রজব বেপারী লালন শুধু বাগাতিপাড়ার ব্র্যান্ড নন। অচিরেই তিনি জাতীয় ব্র্যান্ড হিসাবে পরিচিতি পাবেন। উৎসবের আয়োজক মোস্তফা কামাল বলেন, এখন থেকে প্রতিবছর এ উৎসব আয়োজন করা হবে। আমরা এ ধরণের উৎসবের মাধ্যমে গ্রামের মানুষের মাঝে বন্ধুত্ব ও ভাতৃত্ব আরও মজবুত করতে চাই। উৎসবে গ্রামের পাঁচ ব্যক্তিকে এক বছরের জন্য বিনামূল্যে চা পানের টোকেন তুলে দেওয়া হয় রজব বেপারী লালনের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ