Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরের বনপাড়ায় বিএনপি প্রার্থীর পৌরসভা নির্বাচনী প্রচারণায় বাধা

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পরিদর্শনকালীন রিটার্নিং অফিসারের সামনেই তার চালক লাঞ্ছিত
নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বড়াইগ্রাম উপজেলাধীন বনপাড়ায় বিএনপি মনোনীত প্রার্থীকে পৌরসভার নির্বাচনী প্রচারণার সময় বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও তাকে জোর পূর্বক নির্বাচনী মাঠ থেকে সরে যেতে বাধ্য করার অভিযোগও উঠেছে। অভিযোগ পেয়ে সত্যতা যাচাইয়ে রিটার্নিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা ঘটনাস্থলে গেলে সরকারদলীয় নেতাকর্মীরা রিটার্নিং অফিসারের সামনেই তার গাড়ির চালককে লাঞ্ছিত করেছে বলে জানা যায়। গতকাল সোমবার দুপুরে কালিকাপুর পূর্বপাড়ার রসুল সরদারের বাড়ির সামনে ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গতকাল সোমবার দুপুরে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সন্ত্রাসী হামলায় নিহত উপজেলা চেয়ারম্যান সানাউল্লা নুর বাবুর সহধর্মিণী মহুয়া নুর কচি কয়েকজন নেতাকর্মীকে নিয়ে কালিকাপুর পূর্বপাড়া মহল্লায় ভোট চাইতে যান। এ সময় খবর পেয়ে যুবলীগ ও ছাত্রলীগের ১০-১২ জন নেতাকর্মী সেখানে গিয়ে তাদের প্রচারণায় বাধা দেয়। একই সাথে তাদেরকে দ্রæত ঘটনাস্থল ত্যাগ করার নির্দেশ দেয়। এ সময় অভিযোগ পেয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবুল হোসেন সেখানে যান। তার গাড়ির চালক মোবাইলে ঘটনাস্থলে অবস্থান নেয়া সরকারদলীয় নেতাকর্মীদের ছবি নিলে তাকে লাঞ্চিত করে তারা। পরে বিএনপি প্রার্থী নেতাকর্মীদের নিয়ে ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য হন।
এ ব্যাপারে বিএনপির প্রার্থী মহুয়া নুর কচি বলেন, অত্যন্ত ন্যাক্কারজনক ভাবে আমাদেরকে মাঠ ছাড়তে বাধ্য করা হয়েছে। এমনকি রিটার্নিং অফিসারের সামন্ইে তার গাড়ির চালকসহ আমাদের কর্মীদের সাথে দুর্ব্যবহার করেছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র কেএম জাকির হোসেনের কর্মী সমর্থকরা। এ অবস্থায় আমার কর্মীসহ ভোটাররা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ছেন।
তবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র কেএম জাকির হোসেন বলেন, এমন অভিযোগের কোন ভিত্তি নেই। এ ধরনের কোন ঘটনা বনপাড়াতে ঘটে নাই।
বনপাড়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন বলেছেন, বনপাড়ার কালিকাপুরে উভয় পক্ষে সমস্যা হচ্ছে জেনে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম।সেখানে তারা আমাদেরকে চিনতে না পারায় ছোট একটা ঘটনা ঘটেছে। অভিযুক্তদের ছবি আমাদের কাছে রয়েছে। তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ