Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কেসিসি’র উদ্যোগে মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক সংবর্ধনা

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো: মহান বিজয় দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খুলনাঞ্চলের খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিক সংবর্ধনা জ্ঞাপন ও সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান।
অনুষ্ঠানে লে. ক. এইচ. এম. এ. গফফার, বীর উত্তম; খিজির আলী, বীর বিক্রম (মরণোত্তর); কর্পোরাল এস. কে. আজিজুর রহমান, বীর প্রতীক; লে. মো. রহমত উল্লাহ গাজী, বীর প্রতীক (মরণোত্তর); সুবেদার মেজর আব্দুল জলিল, বীর প্রতীক (মরণোত্তর); সুবেদার খোরশেদ আলম, বীর প্রতীক (মরণোত্তর), হাবিলদার লুৎফর রহমান, বীর প্রতীক (মরণোত্তর) ও অ. সা. লে. এম এন ইসলাম, বীর প্রতীক (মরণোত্তর)কে সংবর্ধনা জ্ঞাপন ও সম্মাননা প্রদান করা হয়। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান তাদের হাতে সম্মাননার নগদ অর্থ তুলে দেন। মরহুম খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের পক্ষে তাদের নিকটাত্মীয়গণ সম্মাননা গ্রহণ করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন মুক্তিযোদ্ধারাই জাতির শ্রেষ্ঠ সন্তান। খুলনা সিটি কর্পোরেশন এই শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে নানাভাবে সম্মানিত করে আসছে। তিনি বলেন, যে আদর্শকে সামনে রেখে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত পেয়েছিল প্রজন্মের পর প্রজন্ম সেই আদর্শ ছড়িয়ে দিতে হবে। তিনি বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশেপ্রেমে উদ্বুদ্ধ করার ওপর গুরুত্বারোপ করে বলেন, খুলনা সিটি কর্পোশেন মহানগরীতে উন্নত সমাজব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে। তিনি খুলনাকে মুক্তিযোদ্ধাদের প্রত্যাশার আলোকে সুখী ও সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অনুভ‚তি ব্যক্ত করে সংবর্ধিত অতিথি লে. ক. এইচ. এম. এ. গফফার, বীর উত্তম নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের আদর্শে লালন করার আহবান জানিয়ে বলেন, একদিন মুক্তিযোদ্ধারা সবাই মৃতবরণ করবে। নতুন প্রজন্ম সেদিন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আমাদের আদর্শকে উজ্জীবিত রাখতে এবং দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে পারবে। কেসিসি’র সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার স্থায়ী কমিটির সভাপতি ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু’র সভাপতিত্বে সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ ও রুমা খাতুন। অন্যান্যের মধ্যে মুক্তিযোদ্ধা সংসদ-খুলনা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার অধ্যাপক আলমগীর কবির ও মহানগর ইউনিট কমান্ডের কমান্ডার সরদার মাহবুবার রহমান, কেসিসি’র কাউন্সিলর মোঃ মাহবুব কায়সার, আশফাকুর রহমান কাকন, মোঃ সাইফুল ইসলাম, মোঃ হুমায়ুন কবির, সংরক্ষিত আসনের কাউন্সিলর আনজিরা খাতুন, রোকেয়া ফারুক, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফ নাজমুল হাসান, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান সহ বীরমুক্তিযোদ্ধাগণ অনুষ্ঠানে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ