Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশু অপহরন ও হত্যায় তিনজনের ফাঁসি

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর মোহনপুর উপজেলার বেড়াবাড়ী ডাইংপাড়ার তৃতীয় শ্রেণির ছাত্র ফজলে হোসেন রাব্বি অপহরণ ও হত্যা মামলায় গতকাল মঙ্গলবার বিকেলে রাজশাহী দ্রæত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক শিরীন কবিতা আখতার তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন। একই সঙ্গে অপর এক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট এন্তাজুল হক বাবু বলেন, ৩০২ ধারায় দোষি সাব্যস্ত করে তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মামলার অপর এক আাসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অপর তিন আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় সাত আসামিকে আদালতে হাজির ছিল।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, উপজেলার বেড়াবাড়ি ডাইংপাড়ার আবুল কাশেমের ছেলে মাজেদুর রহমান সাগর, হযরত আলীর ছেলে নাজমুল হক, আব্দুর রাজ্জাকের ছেলে রিপন সরকার লিটন। যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামীর নাম আসিনুর বেগম। তিনি মৃতুদন্ডপ্রাপ্ত আসামী মাজেদুর রহমানের মা। মামলা থেকে খালাস পেয়েছেন আবুল কাসেম (৫০), আমিনুল ইসলাম (২৪) ও সাহাবুদ্দিন (২২)।
আইনজীবী এন্তাজুল হক বলেন, গত ২৯ নভেম্বর ৭ আসামিকে আদালতে হাজির করে আইনজীবীদের যুক্তিতর্ক শোনেন বিচারক শিরীন কবিতা আখতার। ওই দিন আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলায় বাদি পক্ষের ১৮ জন এবং আসামি পক্ষের ২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। মামলার বরাদ দিয়ে আইনজীবী এন্তাজুল হক জানান, ২০১৪ সালের ২০ ডিসেম্বর সন্ধ্যা অনুমানিক সাড়ে ৬ টার দিকে বেড়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ফজলে হোসেন রাব্বিকে (১০) অপহরণ করা হয়। ওই দিনই দেহ থেকে মাথা ও ডান হাত বিচ্ছিন্ন করে লাশ বস্তায় ভরে জনৈক হাবিবুর রহমানের ধান খেতের ডিপটিউবওয়েলের নালায় পুঁতে রাখে হত্যাকারীরা। এরপর হত্যাকারীরা ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে রাব্বির পিতা আলী হোসেনকে মোবাইল করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ