Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুবি শিক্ষক সমিতি থেকে দুই শিক্ষকের সদস্যপদ স্থগিত

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: শিক্ষকদের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে বন্যাদূর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান প্রদানের নামে অর্থ আত্মসাতের প্রচেষ্টা এবং শিক্ষক সমিতির মানবিক কর্মপন্থায় বাধা প্রদানের অভিযোগে কারণ দর্শানোর নোটিশের পর এবার দুই শিক্ষককের সদস্যপদ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি ড. মো: আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে বিষয়টি জানা যায়।
বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, শিক্ষকদের স্বাক্ষর জাল করে বন্যা দূর্গতদের জন্য শিক্ষকদের একদিনের বেতনের সমপরিমাণ টাকা আত্মসাতের প্রচেষ্টার অভিযোগে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মো: কামাল উদ্দিন এবং পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দীর সদস্যপদ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ১৪ (খ) ধারা অনুযায়ী মঙ্গলবার শিক্ষক সমিতির এক সাধারণ সভায় এ সীধান্ত গ্রহীত হয়। এর আগে গত ১০ নভেম্বর তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না এই মর্মে ৩ কার্যদিবস সময় বেঁধে দিয়ে ড. কামাল ও ড. নন্দীকে সমিতি কারণ দর্শানোর নোটিশ প্রদান করলেও তারা কোন জবাব দেননি।
শিক্ষক সমিতি থেকে নিজের সদস্য পদ স্থগিত হওয়া প্রসঙ্গে ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘আমরা কারো স্বাক্ষর জালিয়াতি করিনি। এটা বানোয়াট ও মিথ্যা। শিক্ষক সমিতি গায়ের জোরে এই কাজ করেছে।’ উল্লেখ্য, তাদের বিরুদ্ধে শিক্ষকদের একদিনের সমপরিমাণ বেতনের টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ার জন্য কয়েকজন শিক্ষকের স্বাক্ষর জাল করে গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক বরাবর আবেদন করার অভিযোগ ওঠে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ