Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলেজ প্রাঙ্গণে প্রকাশ্যে ছাত্রীকে লাঞ্ছিত করল বখাটেরা

যৌন হয়রানির প্রতিবাদ করায়

| প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : যৌন হয়রানির প্রতিবাদ করায় স্বর্ণা আক্তার নামে এক কলেজ ছাত্রীকে লাঞ্ছিত করেছে মেহেদী হাসান নিলয় নামে এক বখাটে বহিরাগত ছাত্র। গত সোমবার বেলা ১১ টায় শত শত ছাত্র-ছাত্রী উপস্থিতিতে নরসিংদী সরকারী কলেজে ক্যান্টিনের সামনে এই অবাঞ্ছিত ঘটনাটি ঘটেছে।
জানা গেছে, নরসিংদী শহরের বৌয়াক‚ড় মহল্লার আলমগীর হোসেনের কন্যা স্বর্ণা আক্তার নরসিংদী সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। গত সোমবার কলেজে গেলে শিবপুর উপজেলার শেরপুর গ্রামের সিরাজুল হকের পুত্র নরসিংদী প্রাইম কলেজের একাদশ শ্রেণীর ছাত্র মেহেদী হাসান নিলয় স্বর্ণা আক্তারকে দেখে অশালীন উক্তি করে। স্বর্ণা নিলয়ের অশালীন উক্তির প্রতিবাদ করলে নিলয় তার উপর ক্ষিপ্ত হয়ে তাকে গালাগাল করতে থাকে। শ্রতিকটু গালাগাল শুনে স্বর্ণা লজ্জায় ক্যান্টিনের রাস্তা দিয়ে চলে যেতে থাকলে নিলয় তার পিছু পিছু গিয়ে তাকে পিছন থেকে ঘাড়ে গর্দানায় থাপ্পড় মারে। স্বর্ণা ফিরে তাকালে তাকে কিল ঘুষি ও লাথি মারতে থাকে। এ অবস্থায় স্বর্ণা গায়ে থাকা ওড়নাটি পরে যায়। এ সময় নিলয়ের সাথে থাকা কয়েকজন ছাত্র তাকে নিবৃত করার চেষ্টা করে। এরপরও সে বারবার তাকে মারধোর করেতে উদ্যত হলে একজন ছাত্র তাকে পাজা দিয়ে ধরে কলেজের বাইরে চলে যায়। এই সময় শত শত ছাত্র-ছাত্রী ঘটনাটি কাছে ও দূরে থেকে প্রত্যক্ষ করলেও কেউ ঘটনার কোন প্রতিবাদ করেনি বা করেতে সাহস পায়নি। খবর পেয়ে লাঞ্ছিত স্বর্নার পরিবারের লোকজন নরসিংদী সরকারী কলেজের প্রিন্সিপাল অধ্যাপক আনোয়ারুল ইসলামের নিকট বিষয়টি অবহিত করে। তারা বখাটে নিলয়ের বিচার দাবি জানায়। এই সময় প্রিন্সিপাল আনোয়ারুল ইসলাম স্বর্ণার পরিবারের লোকজনকে কোন প্রকার বিচারের আশ্বাস না দিয়ে স্বর্ণাকে একা একা চলাফেলা করতে নিষেধ করেন। তিনি একাধিক ছাত্রী নিয়ে চলাফেরা করার পরামর্শ দেন। এই ঘটনার পর একইদিন সন্ধ্যায় নির্যারিততিত ছাত্রী স্বর্ণা বাদী হয়ে শহরের এলাকার বখাটে মেহেদী হাসান নিলয়ের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়রী করেছে।
এদিকে নরসিংদী থানার এস আই হাশমত আলী জানান যে, জিডির ব্যাপারে তদন্ত চলছে। বখাটে ছাত্র মেহেদী হাসান নিলয়কে গ্রেফতারের জন্য পুলিশ তদপরতা চালাচ্ছে।
এ ব্যাপারে নরসিংদী সরকারী কলেজের অধ্যক্ষ্ অধ্যাপক আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তদন্ত করার জন্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সফিকুল ইসলামকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুজন সদস্য হলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল হালিম ভূইয়া এবং ইতিহাস বিভাগের প্রভাষক আহসানুল আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ