Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগ ভোট চোর, এ সরকারের অধীনে সুষ্ঠু ভোট গ্রহণ সম্ভব নয় -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার এবং নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ভোটগ্রহণ সম্ভব নয়। আওয়ামী লীগ চোরের দল, ভোট চোর। তারা ভোট চুরি করে এবং করবে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। আগামী ২১ তারিখ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের মাধ্যমে রংপুরের মানুষ আওয়ামী লীগের জুলুম, নির্যাতন ও দুঃশাসনের জবাব দেবেন। তারা ক্ষমতাসীন দুর্নীতি ও জুলুমবাজ আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে প্রস্তুত। আপনারা সবাই ভোট কেন্দ্রে যাবেন, সতর্ক থাকবেন এবং ভোট কেন্দ্র পাহারা দেবেন। তিনি গতকাল সোমবার দুপুরে রংপুর মহানগরীর সিও বাজারে রসিক নির্বাচনে বিএনপিধানের শীষ প্রতীকের প্রার্থী কাওছার জামান বাবলার পক্ষে প্রচারণাকালে পথসভায় এ কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, ভাইস চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহŸবায়ক ইকবাল মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক ও সদস্য সচিব আসাদুল হাবিব দুলু, রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু, সাবেক সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামু, জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক রইস আহমেদসহ প্রমূখ নেতৃবৃন্দ। পথসভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল পায়ে হেঁটে নগরীর মেডিকেল মোড় থেকে স্টেশন পর্যন্ত জনসংযোগ করেন। গনসংযোগকালে বিভিন্ন স্থানে মির্জা ফখরুল বলেন, রংপুরের মানুষ সারা জীবন আন্দোলন করেছে। কৃষক আন্দোলন করেছে। এবারের সিটি নির্বাচনের মাধ্যমে রংপুরের মানুষ গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন করবে এবং সে আন্দোলনে রংপুরের জনগন বিজয়ী হবেই ইনশাআল্লাহ।
সরকার এবং তার অধিনস্ত নির্বাচন কমিশনের বিভিন্ন সমালোচনা করে তিনি বলেন, এই সরকার এবং নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ভোটগ্রহণ সম্ভব নয়। আপনারা ভোট কেন্দ্রে যাবেন ধানের শীষে ভোট দেবেন এবং ভোট কেন্দ্র পাহারা দেবেন, যাতে সরকারের লোকজন ভোট ডাকাতি করতে না পারে। মানুষ এই সরকারকে ঘৃণা করে। তাদেরকে মানুষ আর ভোট দিতে চায় না, তাদের বিশ্বাস করে না। তাই ধানের শীষের জোয়ার উঠেছে।
সরকার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে মর্মে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার জনগণের সাথে তামাশা করছে, মিথ্যাচার করছে। তারা ১০ টাকায় চাল দিতে চেয়েছে, এখন ৪০ টাকার নিচে চাল পাওয়া যায় না। পেঁয়াজের দাম একশ টাকার ওপরে। যেখানে যাবেন ঘুষ দুর্নীতি ছাড়া কিছু নেই।
পত্র-পত্রিকায় খুন, ধর্ষণ, হত্যা জখম ছাড়া কোনো খবর নেই মন্তব্য করে ফখরুল বলেন, এখন রাষ্ট্রীয় পর্যায়ে হত্যা করা হচ্ছে। বিনা বিচারে মানুষকে হত্যা করা হচ্ছে। অসংখ্য মানুষকে গুম করা হয়েছে। সরকারের মন্ত্রী/এমপিদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে বিএনপি মহাসচিব বলেন, মেগা প্রজেক্টের নামে মেগা লুট হচ্ছে। ১০ হাজার কোটি টাকার পদ্মা সেতু প্রজেক্ট চলে গেছে ৩০ হাজার কোটি টাকায়। তারা বলছে এখন পানির তলে থৈ পাওয়া যাচ্ছে না। এটা লুট করার জন্য করেছে। সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ রংপুরে তেমন কিছুই করেননি মর্মে অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, আজ তিনি ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের সাথে একজোট হয়ে তাদের সাথে কাজ করছেন। সরকারের খুন-গুম আর দুর্নীতিতে সহযোগিতা করছেন।
নগরবাসী নির্বিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলা বিপুল ভোটে জিতবে বলে আশা প্রকাশ করে তিনি রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ‘ভোট ডাকাতি’ ঠেকাতে দলীয় নেতা-কর্মী ও সমর্থকসহ ভোটারদেরকে কেন্দ্র পাহারা দেয়ার আহ্বান জানান। এর আগে তিনি বেলা সাড়ে ১১টার দিকে বিমান যোগে সৈয়দপুরে নামেন। সেখানে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে মোটর শোভাযাত্রাসহকারে সিটির সীমানা পর্যন্ত নিয়ে আসেন। পরে দুপুরে তিনি নগরীর সিও বাজার এলাকায় পথসভা করেন। পথসভা শেসে তিনি মেডিকেল মোড়, ডিসির মোড়, কাচারি বাজার, সিটি বাজার, পায়রা চত্বরসহ বিভিন্ন স্থানে গনসংযোগ করে ধানের শীষে ভোট চান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ