Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলছে বহুতল ভবন নির্মাণ কাজ

প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৫ এএম, ১৯ ডিসেম্বর, ২০১৭

কুমিল্লা থেকে, স্টাফ রিপোর্টার : আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বহুতল ভবন নির্মাণের কাজ করছে মরিয়ম বিল্ডার্স নামে একটি নির্মাণ প্রতিষ্ঠান। কুমিল্লা নগরীর রাজগঞ্জ পানপট্টি রোডে কাউসার আহমেদ গংদের মালিকানাধীন এস এন টাওয়ার নামে ১২তলা বিশিষ্ট ভবনটির নির্মাণ কাজ চলছে। ভবনটির নির্মাণ কাজের কারণে পার্শ্ববর্তী অন্যান্য ভবন ঝুঁকির মুখে পড়ায় এ বিষয়ে ওই ভবন সংলগ্ন কুমিল্লা ম্যানসনের মালিক হাসিনা খাতুন আদালতের সরণাপন্ন হন। বাদীর আবেদনের প্রেক্ষিতে কুমিল্লা সিনিয়র সহকারি জজ আদালতের বিচারক বেগম নুসরাত জাহান এস এন টাওয়ার নামে বহুতল ভবনের সবধরনের নির্মাণ কাজ বন্ধসহ নির্মাণাধীন সম্পত্তির উপর স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেন। আদালতের আদেশ জারির পর মাত্র ২/৩দিন কাজ বন্ধ থাকলেও গত ১৫ দিন ধরে নির্মাণ প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে। এতে আরো ঝুঁকির মুখে পড়ছে পাশের অন্যান্য ভবন।
জানা যায়, নির্মানাধীন ওই ভবন সংলগ্ন কুমিল্লা ম্যানসনের মালিক হাসিনা খাতুন এস এন টাওয়ার নামে ভবনটি নির্মানের ক্ষেত্রে বিল্ডিংকোড না মেনে কাজ অব্যাহত রাখায় তার কুমিল্লা ম্যানসনসহ আশপাশের অন্যান্য লোকজনের বসত বাড়ি ঝুঁকির মধ্যে পড়েছে উল্লেখ করে গত ৩০ নভেম্বর তিনি কুমিল্লা সিনিয়র সহকারি জজ আদালতে কাউসার আহমেদসহ চারজনের নামে দেওয়ানী মামলা (নং-১৯৯/২০১৭) দায়ের করেন। আদালত কাগজপত্র পর্যালোচনা করে নির্মানাধীন ওই সম্পত্তির ওপর আগামী বছরের ২২ ফেব্রæয়ারি মামলার পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। আদালতের নোটিশপ্রাপ্ত হয়ে ২/৩ দিন নির্মান কাজ বন্ধ রাখলেও গত ৩ ডিসেম্বর থেকে ফের কাজ শুরু হয়েছে।
এ বিষয়ে কুমিল্লা ম্যানসনের মালিক হাসিনা খাতুনের বড় ছেলে কাজী আবদুল বাছেত গত ৩ ডিসেম্বর কুমিল্লা কোতয়ালী মডেল থানায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণ কাজ অব্যাহত রাখাসহ তাকে হুমকি দেয়ার বিষয়টি উল্লেখ করে অভিযোগ করেছেন। তিনি জানান, বিজ্ঞ আদালতের নির্দেশনার প্রতি বিবাদীরা শ্রদ্ধাশীল না হয়ে নির্মান কাজ চালিয়ে যাচ্ছে। বিল্ডিংকোড না মেনে আদালতের আদেশ অমান্য করে এভাবে কাজ চললে কুমিল্লা ম্যানসনসহ আশপাশের অন্যান্য ভবন অপূরণীয় ক্ষতির মুখে পড়ার আশঙ্কা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ