Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগের অনির্দিষ্টকালের অবরোধ চবি ক্যাম্পাসে আগুন গেটে তালা

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে। প্রধান গেটসহ ক্যাম্পাসের কয়েকটি গেটে তালা ঝুলিয়ে দিয়েছে। ক্যাম্পাসের পাশে রেলস্টেশনে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে চবি ছাত্রলীগের একাংশ। কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার আসামী সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর প্রতিবাদে গতকাল (সোমবার) দুপুর ১২টায় ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপুর অনুসারীরা বিক্ষোভে ফেটে পড়ে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সী মশিউর রহমানের আদালতে সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন আত্মসমর্পণ করেন।
এ সময় আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে চবি ছাত্রলীগের সাবেক সভাপতি ও দিয়াজ হত্যা মামলার আরেক আসামী আলমগীর টিপুর অনুসারীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ও রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এরপর দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেশন থেকে শহরগামী শাটল ট্রেনের হুইসপাইপ কেটে ও শাহজালাল হলের বাইরের গেইট ও সোরওয়ার্দী হলের গেইটে তালা ঝুলিয়ে দেয়। পরে দিয়াজের অনুসারী বাংলার মুখের অনুসারীরা এসে সোরওয়ার্দী হলের তালা ভেঙে ফেলে। এদিকে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট এলাকায় অবরোধ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় হাটহাজারী-রাঙ্গামাটি সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে বিকেল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের তালা খুলে দেয় অবরোধকারীরা।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভপতি মোঃ আলমগীর টিপু বলেন, মিথ্যা মামলা দিয়ে শিক্ষক আনোয়ার হোসেনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। উনাকে কারাগারে প্রেরণ করার প্রতিবাদে শুভাকাক্সক্ষীরা এ অবরোধ করেছে। আজ মঙ্গলবার থেকে পুরো বিশ^বিদ্যালয় অবরোধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, শিক্ষার্থীরা অবরোধ করেছে আবার তারাই তালা খুলে দিয়েছে। আজ যদি তারা আন্দোলন করে তাহলে ব্যবস্থা গ্রহণ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ