Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৫ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ

জাবিতে ছাত্রসংসদ নির্বাচনের দাবিতে কনসার্ট ও গণসাক্ষর কর্মসূচি

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাকসুসহ সকল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে কনসার্ট ও গণসাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের ৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ও বামপন্থী রাজনৈতিক সংগঠনের নেতারা অংশ গ্রহণ করে।
গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দ্বীন মুক্ত মঞ্চে এ কর্মসূচীর আয়োজন করে জাবি সাংস্কৃতিক জোট।
এ বিষয়ে জাবি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হুসাইন বলেন, ‘সাংস্কৃতিক ব্যক্তিদের মাধ্যমে আমরা সকল প্রতিষ্ঠানের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানানোর পাশাপাশি উচ্চ শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের জন্য প্রশাসনকে আহবান জানাচ্ছি। আর আমরা মনে করি, জাকসুর নির্বাচনের মাধ্যমেই আমাদের ক্যাম্পাসের সকল সমস্যা সমাধান হবে, তৈরী হবে জাতীয় নেতৃত্ব।’
জাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক চর্চা এবং নেতৃত্ব বিকাশে ছাত্র সংসদ নির্বাচনের বিকল্প নেই। তাই এ ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার জোড় দাবি জানাচ্ছি।’
কনসার্টের মাধ্যমে জাকসু সহ সকল বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা করার আহŸান জানিয়েছেন ৫টি বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকৃত সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতারা।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নটক ও নাট্যতত্ত¡ বিভাগের শিক্ষার্থী শামীমের গানের মধ্যমে কনসার্ট শুরু হয়। এরপর একে একে অংশগ্রহণ করে ব্যন্ড দল অবান্তর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যন্ড দল ‘গান কবি’, বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের ‘বøু-পেরিস্কোপ’, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ্যাপোলো। এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও প্রতিভাবান শিক্ষার্থীরা কেন্দ্রীয় ছাত্র সংসদের দাবিতে গান, কবিতা পরিবেশন করেন। অনুষ্ঠানের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল ছাত্রসংসদের দাবিতে বক্তব্যে অংশ নেন। কনসার্টে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক মির্জা তাসলিমা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি মাহী মাহফুজ, সাবেক সম্পাদক কামাল উদ্দীন রিমন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ