Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো খাদিজা

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : নাটোরের লালপুরে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেলো কলেজ পড়–য়া ছাত্রী খাদিজা খাতুন।
খাদিজা উপজেলার ওয়ালিয়া পশ্চিম কারিকর পাড়ার গ্রামের খাদেম আলীর মেয়ে ও ওয়ালিয়া হাকিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের এইচ এস সি প্রথম বর্ষের ছাত্রী।
গতকাল রোববার বিকেলে খাদিজার ইচ্ছার বিরুদ্ধে তার পরিবার তাকে বিয়ে দিচ্ছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত খাদিজার বাড়িতে হাজির হয়। খাদিজার ইচ্ছার বিরুদ্ধে বাবা-মা তার তাকে বিয়ে দিচ্ছেন এমন স্বিকারউক্তি দিলে বাল্য বিবাহ টি বন্ধ করেন। পরে তার বাবা-মা ১৮ বছর না হওয়া পর্যন্ত তাকে বিয়ে দিবেনে এই মর্মে মুচলেখা দেন। এসময় উপস্থিত ছিলেন ওয়ালিয়া ইউপির চেয়ারম্যান আনিছুর রহমান, ওয়ালিয়া ৪নং ওয়ার্ড সদস্য আমির হোসেন, সাবেক ইউপি সদস্য জহুরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ