Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাকসু নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও গণসংযোগ কর্মসূচি পালন করেছে প্রগতিশীল ছাত্রজোট। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্ত¡র থেকে মিছিলটি বের ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাবেশ করেন তারা।
রাবি ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আল-আমিন প্রধান তারেকের সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি এএম শাকিল হোসেন, ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবীরুল ইসলাম কিঞ্জল, বিপ্লবী ছাত্রমৈত্রীর সহ-সাধারণ সম্পাদক রশিদ রফিক প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের আচার্য, উপাচার্য, ছাত্র সংগঠন, সাধারণ শিক্ষার্থী সবাই ছাত্র সংসদ নির্বাচনকে যৌক্তিক বললেও কোন অদৃশ্য কারণে নির্বাচন হচ্ছে না তা আমরা বুঝতে পারছি না। কিন্তু শিক্ষক রাজনীতি, শিক্ষক সমিতির নির্বাচন, অফিসার্স সমিতির নির্বাচন নিয়ম মেনে সঠিক সময়েই হচ্ছে। বিশ^বিদ্যালয় প্রশাসনকে রাকসু নির্বাচনের জোর দাবী জানান বক্তারা। এছাড়া রাকসু সচলের দাবি নিয়ে আগামী ২৪ ডিসেম্বর মুক্তআলোচনায় বসবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলো। রাবি ছাত্র ফেডারেশনের উদ্যোগে মুক্তআলোচনা বিশ্ববিদ্যালয়ের অন্য ছাত্রসংগঠনসহ রাকসুর সাবেক নেতারা উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করেন তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ