Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চাঁদপুরে কুয়াশার কবলে অর্ধ শতাধিক যাত্রীবাহী লঞ্চ

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : ঘন কুয়াশার কবলে পড়ে চাঁদপুর নৌ-সীমানায় দক্ষিণাঞ্চলীয় অর্ধ শতাধিক যাত্রীবাহী লঞ্চ বিভিন্ন চরে আটকা পড়েছে। এ ঘটনায় লঞ্চগুলো ৫/৬ ঘন্টা বিলম্বে গন্তব্যে পৌছে। প্রচন্ড শীতে মাঝ নদীতে শিশু ও বৃদ্ধরা সীমাহীন দুভোর্গের মুখে পড়ে। শনিবার গভীর রাতে চাঁদপুর নৌ-সীমানার ঈশানবালা, আলুরবাজার, হাইমচর এলাকার মধ্যচরে, ষাটনল, মোহনপুর,এখলাশপুর ও আমিরাবাদ চরসহ বিভিন্ন চরে লঞ্চগুলো ঘন কুয়াশায় ডুবোচরে আটকা পরে।
চাঁদপুর নৌ-টার্মিনালে লঞ্চের মাস্টার ও যাত্রীদের সাথে আলাপকালে তারা জানান, প্রতিটি লঞ্চ শনিবার দুপুরে ও বিকেলে দক্ষিনাঞ্চলীয় বরিশাল, পিরোজপুর, পাতারহাট, লেতরা, পয়সারহাট, কালাইয়া ভান্ডারিয়া, কাউখালীসহ বিভিন্নস্থান থেকে ছেড়ে আসে। চাঁদপুরে রাত ২টা থেকে ৩টার মধ্যে পৌছার কথা থাকলেও নদীতে ঘন কুয়াশার কবলে পড়ে লঞ্চগুলো অটকা পড়ে। এতে যাত্রীরা বিশুদ্ধ পানি ও খাদ্যের অভাবে দুর্ভোগ পোহায়।
নদীতে আটকা পড়া উল্লেখ্যযোগ্য লঞ্চগুলো হচ্ছে,এম ভি পূবালী,কিং স¤্রাট, রেডসান-৫,জাহিদ-৩.পারাবত-১৪,ফারহান-১০,হাসান-হোসেন-২,রাসেল-৫,মহারাজ-৭,ধুলিয়া-১,সুন্দরবন-১২,মানিক-৫,যুবরাজ-২,সুন্দরবন-৫দেশান্তর, সোনারতরী-২,তাকয়া, রাসেল-৩, রাসেল প্লাসসহ অর্ধ শতাধিক লঞ্চ।
এ ব্যাপারে চাঁদপুর বন্দর কর্মকতা ও উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, কুয়াশার কারনে লঞ্চগুলো বিলম্বে এসেছে। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। কুয়াশা দিয়ে ঝুকির মধ্যে চলাচল করলে দুর্ঘটনা ঘটতো। তবে যাত্রীদের একটু কস্ট হয়েছে সত্য, তবে তারা নিরাপদে গন্তম্বে রওয়ানা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ