Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পহেলা জানুয়ারি থেকে ময়মনসিংহে ময়লা আবর্জনা সংগ্রহ ও নিষ্কাশনের কাজ হবে রাতে

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : এবার বর্জ্য ব্যবস্থাপনায় বিশেষ পরিবর্তন আনার উদ্যোগ নিয়েছে ময়মনসিংহ পৌরসভা। পরিচ্ছন্ন ও সুস্বাস্থ্যের নগরী গড়ে তোলার প্রত্যয়ে আগামী পহেলা জানুয়ারি থেকে শুধুমাত্র রাতে ময়লা আবর্জনা সংগ্রহ ও নিষ্কাশনের কাজ পরিচালিত হবে।
রোববার বিকেলে ময়মনসিংহ পৌরসভার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে এক মতবিনিময় সভায় এসব কথা জানান পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। পৌর এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা রাতে সম্পন্নকরণ উপলক্ষে স্থানীয়ভাবে ব্যাপক প্রচারণা ও বাস্তবায়ন করতে এ সভার আয়োজন করা হয়।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা এ.কে.এম.তারিকুল আলম, প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, সাবেক প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: তারা, পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর দীপক মজুমদার প্রমুখ।
মতবিনিময় সভায় মেয়র ইকরামুল হক টিটু বলেন, প্রায় ৫ লক্ষাধিক জনসংখ্যার এ বিভাগীয় নগরীর বর্তমানে প্রতিদিন ১৫০ টনের অধিক বর্জ্য উৎপন্ন হচ্ছে। প্রতিদিন ভোর থেকে দিনব্যাপী এ সকল বর্জ্য শহরের যানজট অতিক্রম করে ডাম্পিং গ্রাউন্ডে নিয়ে যাওয়া হয়।
দিনের বেলায় এ কাজটি করতে গিয়ে নগরীর রাস্তায় সৃষ্টি হয় দুর্গন্ধ, পরিবেশ হয় বিপর্যস্ত। এছাড়াও প্রতিদিন তীব্র যানজটে অপসারণ কাজও বাঁধাগ্রস্ত হয়। অনেক সময় আবর্জনা বহনকারী ট্রাকের কারণেও যানজট সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ