Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কেপিএমে আনসার পিসি ও এপিসির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : কর্ণফুলী পেপার মিলস্ লিঃ (কেপিএম) রাষ্ট্রয়াত্ব প্রতিষ্ঠান পাহাড়ায় কর্মরত আনসার পিসি ও এপিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, অবহেলা ও সংস্থার শৃঙ্খলা বহির্ভূত কর্মকান্ডের অভিযোগ পাওয়া উঠেছে। পেপার মিলের মহাব্যস্থাপক (প্রশাসন) জাহাঙ্গীর হোসেন খান কর্তৃক কেপিএম/নিরাপত্তা/২৪সেপ্টে¤¦র২০১৭(৯৬) পত্র সুত্রে মারফত অভিযোগ পাওয়া যায়যে, পিসি সমরজিৎ বড়ুয়া ও এপিসি সোলাইমানের বিভিন্ন অনিয়মের কারনে এবং কর্তব্য অবহেলার ফলে প্রত্যাহার করা একান্ত প্রয়োজন দাবি জানিয়ে সম্প্রতি মিল ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে একটি চিঠি প্রদান করেন আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট বরাবর। অভিযোগ পত্রে জানাযায় পিসি সমরজিৎ বড়ুয়া মার্চ ও এপ্রিল ২০১৭ইং মাসের আনসারদের অতিরিক্ত কাজের টাকা কেপিএম হিসাব বিভাগ হতে তুলে উক্ত আনসারদের মাঝে প্রদান না করে নিজে আতœসাত করে।
কর্তৃপক্ষ বিষয়টি অবহিত হলে পিসিকে তবল করা হয় এবং তিনি টাকা নেওয়ার কথা স্বীকার করে পরে অতিরিক্ত কাজের টাকা আনসারদের মাঝে প্রদান করা হয়। এছাড়া উক্ত পিসি ৩১আগষ্ট ও ৪ সেপ্টে¤¦ার ১৫জন আনসারের অনুপস্থিতিতে অন্য আনসার দিয়ে ডিউটি করান যা মিল কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত না করিয়ে সরকারী প্রতিষ্ঠান নিরাপত্তা জন্য হুমকি ও চরম অনিয়ম আনসার সংস্থার শৃঙ্কলা বহির্ভুত কর্মকান্ড বলে মন্তব্য করা হয় অভিযোগ পত্রে। উক্ত পিসিকে প্রত্যাহারের জন্য ইতিপূর্বে দু’বার কেপিএম হতে লিখিত পত্র জেলা আনসার কমান্ড্যান্ট বরাবর প্রদান করা হলেও অদ্যবতি কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ পত্রে জানাযায়। এছাড়া উক্ত পিসির বিরুদ্বে বিভিন্ন অনিয়ম পাওয়া যায় যা ক্যাম্প পরিচালনা বিভিন্ন হুমকি বলে মনে করা হয়। এ ব্যাপারে উক্ত পিসি সমরজিৎ বড়ুয়াকে তার মুঠোফোনে ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ