Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে বিধিভঙ্গে হিড়িক দেখেও নির্বিকার ইসি

অধ্যাপক এমাজউদ্দীন আহমেদের জন্মদিন অনুষ্ঠানে : রিজভী

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে একদিকে ক্ষমতাসীন দলের প্রার্থী ও ক্ষমতাসীন জোটের প্রার্থী- দুজনই নির্বাচনী আচরণবিধি ভঙ্গের হিড়িক সৃষ্টি করেছে একের পর তারা আচরণবিধি লঙ্ঘন করলেও সেগুলোর বিরুদ্ধে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দীন আহমেদের ৮৫তম জন্মদিন উপলক্ষে স্বাধীনতা ফোরামের উদ্যোগে এলিফ্যান্ট রোডের বাসায় কেক কাটা এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।
উল্টোদিকে ধানের শীষের প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীনদের প্রার্থীরা ব্যাপকভাবে আচরণবিধি লঙ্ঘন করলেও সেগুলোর বিরুদ্ধে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। সেদিকে নির্বাচন কমিশনের কোনো পদক্ষেপ নেই। সেদিকে তাদের কোনো নজর নেই, তারা নির্বিকার।
রংপুরে মেয়র পদে প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠেয় নির্বাচনে বর্তমান মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টুকে সরকারি দল আওয়ামী লীগ এবং সরকারের শরিক, কিন্তু জাতীয় পার্টি মোস্তাফিজার রহমান মোস্তফা মনোনয়ন দিয়েছে। অন্যদিকে বিএনপির হয়ে নির্বাচনে অংশ নিচ্ছে রংপুর মহানগর সহসভাপতি কাওসার জামান বাবলা। বিএনপির প্রাথীকে ভোট থেকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে অভিযোগ করে রিজভী বলেন, একটু ত্রুটি পেলেই ম্যাজিস্ট্রেটকে দিয়ে একের পর এক জরিমানা করা হচ্ছে। বিএনপির প্রার্থীকে মামলা দিয়ে আউট করা’র চেষ্টা করেও পারেনি হাই কোর্টের কারণে।
শুধু তাই নয়, বিএনপির পক্ষে যারা প্রচারণা করছেন তাদের বিরুদ্ধে তারা (স্থানীয় প্রশাসন) একের পর এক আইন জারি করছেন, জারিমানা করছেন, শাস্তি দিচ্ছেন। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।
অনাড়ম্বর অনুষ্ঠান হয়, যাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার উপস্থিত ছিলেন। এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ প্রচার সম্পাদক আসাদুল করীম শাহিন, সাংবাদিক এম এ আজিজ, আবদুল হাই শিকদার ও জাহাঙ্গীর আলম প্রধান বক্তব্য রাখেন।
স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আবদুস সালাম আজাদ, ফরিদা ইয়াসমীন, অপর্না রায়, খালেদা ইয়াসীমন, মনিরুজ্জামান মুনির, মিয়া মো. আনোয়ার, জাকির হোসেন, অধ্যাপক এমাজউদ্দীনের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরী, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, যুগ্ম মহাসচিব শামসুদ্দিন পারভেজসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ