Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাকসু নির্বাচন দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু : চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে লাগতার আন্দোলনের অংশ হিসেবে গণস্বাক্ষর কর্মসূচী শুরু করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রƒয় গ্রন্থাগারের সামনে ‘রাকসু আন্দোলন মঞ্চ’ এর ব্যনারে গণসাক্ষর কর্মসূচী শুরু হয়। এই কর্মসূচি চলবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। এর আগে গত ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রাকসু নির্বাচনের দাবিতে মোমবাতি জ্বালিয়ে শপথ গ্রহণের মাধ্যমে আন্দোলন শুরু করে ‘রাকসু আন্দোলন মঞ্চ এর কর্মীরা।
গণসাক্ষর কর্মসূচীর শুরুতে বক্তব্য দেন ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থী সজীব কুমার সরকার। তিনি বলেন, রাকসু নির্বাচনের দাবীতে আমাদের এই গণসাক্ষর কর্মসূচী চলবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। কর্মসূচি শেষে আমরা গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি নিয়ে মাননীয় ভিসির কাছে যাবো। এরপর রাকসু নির্বাচনের বিষয়ে ভিসির বক্তব্যের ওপর ভিত্তি করে আমরা আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করব। এসময় তিনি এই আন্দোলন কর্মসূিচতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করেন।



 

Show all comments
  • Abdul Wazed ১৭ ডিসেম্বর, ২০১৭, ১:২১ পিএম says : 0
    ইতিমধ্যেই আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাকসু নির্বাচনের দাবিতে কিংবা রাকসু সচল করতে কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে গণস্বাক্ষর বেনার বোর্ড রেখেছি। এখানে পলিটিকাল নেতাকর্মী থেকে সকল পর্যায়ের ছাত্র- ছাত্রী স্বাক্ষর করতেছে। এই বেনার বোর্ডের গণস্বাক্ষরের কাজ শেষ হলে পরবর্তী পদক্ষেপ নিব।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ