Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালমা হায়েককে হত্যার হুমকি দিয়েছিলেন হার্ভি ওয়াইনস্টিন

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হলিউডের প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনকে ধিক্কার দেয়া নারীদের তালিকায় আরেকজন তারকার নাম যোগ হল। অভিনেত্রী সালমা হায়েক জানিয়েছেন তিনিও সেই ‘দানবের’ যৌন হয়রানির শিকার এবং ওয়াইনস্টিন এমনকি তাকে হত্যার হুমকিও দিয়েছিলেন। অভিযুক্ত অবশ্য এমন দাবী অস্বীকার করেছেন।
নিউ ইয়র্ক টাইমসের একটি নিবন্ধে ৫১ বছর বয়সী মেক্সিকান তারকাটি জানিয়েছেন মেক্সিকান শিল্পী ফ্রিদা কালো’র জীবনী অবলম্বনে নির্মিত ২০০২ সালের ‘ফ্রিদা’ চলচ্চিত্রটির নির্মাণ প্রক্রিয়া চলার সময় এই ঘটনা ঘটেছিল।
তার বিবরণে জানা যায় ওয়াইনস্টিনের অশালীন প্রস্তাব প্রত্যাখ্যান করলে তাকে হত্যার হুমকিও দেয়া হয়। হায়েক জানান ওয়াইনস্টাইন সে সময় তাকে বলেন : “আমি তোমাকে হত্যা করব, ভেবো না আমি তা পারব না।”
হায়েক লিখেছেন : “আমার মনে হয় না তিনি ‘না’ শব্দটির চেয়ে অন্য কিছুকে আরও বেশি ঘৃণা করেন। আর প্রতিটি প্রত্যাখ্যানে হার্ভির মেকিয়াভেলীয় ক্রোধ প্রকাশ পায়।”
এর আগে রোজ ম্যাকগোয়ান, অ্যাঞ্জেলিনা জোলি এবং গুইনেথ প্যালট্রোসহ হলিউডের কয়েক ডজন অভিনেত্রী এবং নারী কর্মী ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ প্রকাশ করেছেন।
ওয়াইনস্টিনের মুখপাত্র জানিয়েছে হায়েকের সব দাবী সত্য নয়, চলচ্চিত্র নির্মাণের সময় তাদের মাঝে সৃজনশীল মতপার্থক্য সৃষ্টি হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ