Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরশাহ হাউজিং মালিক সমিতির কার্যক্রম স্থগিত রুল জারি

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বিভাগীয় শ্রম আদালতে ‘শেরশাহ সাংবাদিক হাউজিং কমপ্লেক্স মালিক সমিতির’ একটি মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারী করেছেন হাইকোর্ট। গতকাল (বৃহস্পতিবার) বিচারপতি তারিক উল হাকিম এবং বিচারপতি মোহাম্মদ ফারুকের (এম ফারুক) দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটির পক্ষে আদালতে মামলা পরিচালনাকারী সাবেক বিচারপতি ও আইনবিদ ফয়সল মাহমুদ ফয়জী ইনকিলাবকে জানান, চট্টগ্রাম বিভাগীয় শ্রম আদালতের আদেশ কেন বেআইনী এবং অবৈধ ঘোষণা করা হবে না মর্মে আদালত রুল জারী করেন এবং রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মালিক সমিতির পক্ষে সুখময় চক্রবর্তী কর্তৃক দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করেন আদালত। তিনি জানান, আদালতের এই আদেশের মধ্য দিয়ে কথিত ট্রেড ইউনিয়ন সংগঠন শেরশাহ মালিক সমিতির বিরুদ্ধে জেডিএল তদন্ত কার্যক্রম আবার শুরু করতে পারবে। একইভাবে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় ইমারত নির্মাণ বিধিমালা অনুসরণ করা হচ্ছে কিনা সিডিএ পুনরায় তা তদন্ত শুরু করতে পারবে।
শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় মালিক সমিতির নামে গড়ে তোলা ট্রেড ইউনিয়নের কার্যক্রমের তদন্ত এবং সিডিএ’র ইমারত বিধিমালা কার্যক্রম তদন্তের বিরুদ্ধে চট্টগ্রামের বিভাগীয় শ্রম আদালতে মামলা দায়ের করে সুখময় চক্রবর্তী। এ প্রেক্ষিতে শ্রম আদালত জেডিএল এবং সিডিএ’র তদন্ত কার্যক্রম স্থগিত করে অস্থায়ী নিষেধাজ্ঞা জারী করলে ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর সম্পাদক হাসান ফেরদৌস। আদালতে সমিতির পক্ষে মামলা পরিচালনা করেন সাবেক বিচারপতি ও আইনবিদ ফয়সাল মাহমুদ ফয়জী। তাকে সহায়তা করেন এডভোকেট আব্দুস সালাম এবং এডভোকেট সরকার মো: আল আমীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ