Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইকোর্টের জামিন পেলেন বিএনপি নেতা খন্দকার মুক্তাদির

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ‘অবমাননা’র অভিযোগে দায়েরকৃত মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির জামিন পেয়েছেন। ওই মামলার বাকি ৮ আসামীকেও জামিন দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডিভিশন বেঞ্চ তাকে ৮ সপ্তাহের জামিন প্রদান করেন। আদালতে জামিন আবেদন শুনানীতে আসামীপক্ষে অংশ নেন ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, ব্যারিস্টার মওদুদ আহমদ প্রমুখ।
প্রসঙ্গত, ১ ডিসেম্বর সিলেট সদর উপজেলার হাটখোলা ইউপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবর্ধনায় প্রধান অতিথি হয়ে যোগদান করেন খন্দকার আব্দুল মুক্তাদির। অনুষ্ঠান চলাকালে ইউনিয়ন পরিষদে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে রাখা হয়। এতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ‘অবমাননা’ করা হয়েছে, এমন অভিযোগ এনে সিলেট জেলা বারের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও আওয়ামী লীগ নেতা নুরে আলম সিরাজী জালালাবাদ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন (নং-৬/৫/১২/১৭ইং)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ