Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নূরানী তালিমুল কুরআন বোর্ডের ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

শিশু-কিশোরদের ইসলাম শিক্ষায় আলোড়ন সৃষ্টিকারী সংস্থা নূরানী তালিমুল কুরআন বোর্ডের তৃতীয় শ্রেণীর কেন্দ্রীয় সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গত বুধবার বিকেলে রাজধানীর মুহাম্মাদপুরের নূরানী টাওয়ারে বোর্ডের প্রধার র্কাযালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। গতমাসে সারাদেশের ৪শ’ কেন্দ্রে ২০ হাজারেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ফলাফল প্রকাশ অনুষ্ঠানে বোর্ডের পরিচালক বিশিষ্ট আলেমে দীন আল্লামা কালিমুল্লাহ জামিল বলেন, দেশের তৃনমূলে লাখো শিক্ষারর্থীকে নিয়ে আমাদের নূরানী পরিবার। হতদরিদ্র শিশু-কিশোররাও যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়- আমরা সেভাবেই কাজ করছি।
তিনি আরও বলেন, বিশেষ করে আজকের শিশু-কিশোরদের মাঝে নীতি-নৈতিকতা ও মহানবী সা. এর মানবিক আর্দশ ছড়িয়ে দেয়ার জন্যই আমরা চেষ্টা করছি। কিন্তু অভিভাবকসহ শিশু-কিশোররা প্রযুক্তির অপব্যবহারে জড়িয়ে যাচ্ছে। অভিভাবকরা সচেতন না হলে- শিশু-কিশোরদের প্রযুক্তির অপব্যবহার রুখতে না পারলে, আগামী প্রজন্ম মেধাশূন্য হয়ে পড়বে বলেও মনে করেন তিনি।
নূরানী বোর্ডের পরীক্ষা পরিচালনা কমিটির মহাসচিব মাওলানা ইসমাঈল বেলায়েত হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর সিদ্দিক, মালানা ইউনুস খালেদ, মাওলানা নূর আহমাদ আল-ফারুক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ