Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হজ প্যাকেজের পুরো টাকা দিয়েই চূড়ান্ত নিবন্ধন -হাবের মতবিনিময় সভায়-নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মধ্যসত্ব্যভোগী গ্রুপ লিডারদের দৌরাত্ব রোধে সরকার নির্ধারিত সর্বনিন্ম হজ প্যাকেজের পুরো টাকা জমা নিয়েই হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধন সম্পন্ন করতে হবে। মক্কা-মদিনায় হাজীদের সেবা নিশ্চিতকরণ এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থেই উল্লেখিত সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। হজ নিয়ে গ্রুপ লিডারদের প্রতারণা চিরতরে বন্ধ করতে হবে। হজ ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে হজযাত্রীদের মধ্যসত্ব্যভোগী গ্রুপ লিডারদের শরণাপন্ন না হয়ে সরাসরি বৈধ হজ এজেন্সি’র একাউন্টে হজে টাকা জমা দিতে হবে। গতকাল বুধবার নয়া পল্টনস্থ একটি হোটেলে হাব আয়োজিত সুষ্ঠু হজ ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভায় নেতৃবৃন্দ একথা বলেন।
হাবের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া’র সভাপতিত্বে এবং হাবের মহাসচিব শাহাদাত হোসাইন তসলিমের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাবের সাবেক সভাপতি মো: ইব্রাহিম বাহার, সাবেক সভাপতি আলহাজ জামাল উদ্দিন আহমেদ, হাবের সিনিয়র সহ-সভাপতি ও প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা ইয়াকুব শরাফতী, কোষাধ্যক্ষ মাওলানা ফজলুর রহমান , সাধারণ সদস্য গোলাম মোস্তফা, ফরিদ উদ্দিন, মাওলানা মাহাবুবুর রহমান, ইসি সদস্য ড. আব্দুল্লাহ আল-নাসের, এ এস এম খাদেম দুলাল, মাজহারুল হক ভুইয়া, মো: আবু তাহের, নাজিম উদ্দিন, ক্বারী গোলাম মোস্তফা ও লায়ন সোলাইমান। সভায় নেতৃবৃন্দ বলেন, সরকার হজ ব্যবস্থাপনাকে সুন্দর ও সহজ করতে ব্যাপক উদ্যোগ নিয়েছে। তারা হজ নিয়ে প্রতারণা হ্রাসের লক্ষ্যে আর কোনো নতুন হজ লাইসেন্স ধর্ম মন্ত্রণালয় থেকে ইস্যু না করার জন্য জোর দাবী জানান। হাবের মহাসচিব শাহাদাত হোসাইন তসলিম বলেন, ২০১৮ সালের হজ ব্যবস্থাপনার কার্যক্রমকে সুষ্ঠু ও সুন্দর করার জন্য ধর্ম মন্ত্রণালয়ের সহযোগিতায় আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। হাব সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার দিকনিদের্শনায় সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রম এগিয়ে চলছে। হজ ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে সকলকে একযোগে কাজ করতে হবে। ####



 

Show all comments
  • কামরুজ্জামান ১৪ ডিসেম্বর, ২০১৭, ৪:৪৭ এএম says : 0
    সামনে যেন হজে যাওয়া নিয়ে আর কোন অনিয়ম না হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ