Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে কারাভোগের পর ৩ বাংলাদেশীকে হস্তান্তর

| প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে ৩ বছর কারাভোগের পর ৩ বাংলাদেশি কিশোরকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে হস্থান্তর করেছে ভারতীয় সীমাšতরক্ষী (বিএসএফ)। বেনাপোলের ওপারে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা গত মঙ্গলবার রাতে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি’র কাছে হস্তান্তর করে।
কাগজপত্র পরীক্ষা করে বিজিবি বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কাছে হস্তান্তর করেছে তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য। ফেরত আসা কিশোরেরা হলেন- গোপালগঞ্জের কোটালিপাড়া গ্রামের সুনিল গাইনের ছেলে সবুজ গাইন (১৬) ও একই জেলার টুপিরিয়া গ্রামের গোবিন্দ শীলের ছেলে আনন্দ শীল (১৪) এবং সাতক্ষীরার রসিদ গাজির ছেলে রায়হান (১৫)।
বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির প্রতিনিধি নাহার বেগম জানান, ভালো কাজের আশায় গত সাড়ে ৩ বছর আগে দালালের খপ্পড়ে সীমান্ত পথে ভারতের দিল্লিতে যায় তারা। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদেরকে আটক করে দিল্লী জেলে পাঠায়। সেখানে ৩ বছর কারাভোগের পর সাজার মেয়াদ শেষে আজ তাদের দেশে ফেরত পাঠানো হয়। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপে স্বদেশ প্রত্যাবর্তনে মাধ্যমে দেশে ফিরে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ