Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অস্ত্র¿ ও গুলিসহ ইউপিডিএফ’র সামরিক শাখার ৬ কর্মী আটক

| প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্রসহ পার্বত্য চুক্তি বিরোধী পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সামরিক শাখার ছয় কর্মীকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. শামশের উদ্দিনের নেতৃত্বে যৌথবাহিনীর সদস্যরা উপজেলার চৌধুরীপাড়া এলাকার গহীণ অরণ্যে অভিযান চালিয়ে একটি পরিত্যক্ত ঘর থেকে তাদের আটক করে।
আটককৃতরা হলো- এলিন চাকমা, অনিল চাকমা, সুমন চাকমা, রিপন ত্রিপুরা, সাচিং মং মারমা ও শান্তিজয় মারমা। এসময় তাদের কাছ থেকে ১টি একে-২২ অটো রাইফেল, ২টি নাইন এমএম পিস্তল, ১টি এলজি, ৪৯ রাউন্ড গুলি, বেশকিছু ধাঁরালো অস্ত্র, ৮টি মোবাইল সেট, সরকার বিরোধী পোস্টার এবং চাঁদা আদায়ের রসিদ বইসহ আদায়কৃত চাঁদার ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।
নিরাপত্তাবাহিনী জানায়, দীর্ঘদিন ধরে মাটিরাঙ্গা সেনা জোনের অন্তর্গত গুইমারা উপজেলার বাইল্যাছড়ি এলাকাসহ মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন এলাকায় ত্রাস হিসেবে পরিচিত ইউপিডিএফ নেতা এলিন চাকমা’র নেতৃত্বে ইউপিডিএফ সন্ত্রাসীরা চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যাক্রম করে আসছিলো। মঙ্গলবার গভীর রাতে চাঁদাবাজি করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আটক করা হয়। আটককৃতরা সকলেই ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সামরিক শাখার কর্মী বলে জানিয়েছে নিরাপত্তাবাহিনী।
সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্ণেল মো. শামশের উদ্দিন জানান, উদ্ধারকৃত অস্ত্র ও মালামালসহ আটককৃতদের গুইমারা থানায় হস্তান্তর করা হয়েছে। এবং এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহাদাত হোসেন টিটো আটকৃতদের থানায় হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ