Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতিবেদন দিতে অষ্টম বার সময় চাইলো পিবিআই

চট্টগ্রামে ফখরুলের উপর হামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রামের রাঙ্গুনীয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার ঘটনায় তদন্ত প্রতিবেদন দিতে অষ্টম বারের মত সময় চাইলো তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। গতকাল (বুধবার) আদালতে তদন্তকারী কর্মকর্তা (আইও) পিবিআই’র উপ-পরিদর্শক কামাল আব্বাস আদালতের কাছে আরও সময় চান। এ নিয়ে আলোচিত এ মামলার প্রতিবেদন দিতে পাঁচ মাসে আটবার সময় চাইলো পিবিআই।
রাতে কামাল আব্বাস ইনকিলাবকে জানান, সময় চেয়ে আবেদন করা হলেও আদালত এ বিষয়ে তাৎক্ষণিক কোন সিদ্ধান্ত জানাননি। তিনি জানান, তদন্ত প্রতিবেদন দিতে আরও সময়ের প্রয়োজন এজন্য আদালতের কাছে তিনি সময় চেয়েছেন। এর আগে প্রতি ধার্য তারিখে এক মাস করে সময়ের আবেদন করা হলেও এবার নির্দিষ্ট কোন সময়ের আবেদন করেননি আইও। সর্বশেষ গত গত নভেম্বর এক মাসের সময় নেন তৎকালীন তদন্ত কর্মকর্তা। তখন আদালত ১৩ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন। এদিকে তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক শেখ মোঃ এহতেশামুল ইসলামের পর মামলার নতুন আইও হয়েছেন এসআই কামাল আব্বাস।
পাহাড় ধসে বিধ্বস্ত রাঙামাটিতে ত্রাণসামগ্রী বিতরণ করতে যাওয়ার সময় গত ১৮ জুন রাঙ্গুনীয়া উপজেলার ইছাখালী গোচরা বাজারে বিএনপির মহাসচিবের গাড়ি বহরে হামলা করে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। এ হামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় ৬ নেতা আহত হন। এ হামলার ঘটনায় গত ২১ জুন অ্যাডভোকেট এনামুল হক বাদী হয়ে আদালতে দ্রæত বিচার আইনে মামলা দায়ের করেন। মামলায় ছাত্রলীগ ও যুবলীগের ২৬ জনের নাম উল্লেখ করে আরও ২৫ জনকে অজ্ঞাতনামা হিসাবে আসামী করা হয়। আদালত পিবিআইকে মামলাটি তদন্ত করে ১৭ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ