Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আর্তপীড়িতের সেবার চেয়ে বড় সেবা আর নেই : চসিক মেয়র নাছির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আর্তপীড়িতের সেবার চেয়ে বড় সেবা আর নেই। রোগীকল্যাণ সমিতি আর্তমানবতার সেবা করার জন্য বিত্তবানদেরকে সুযোগ করে দিয়েছে। এ সুযোগটি বিত্তবানদের কাজে লাগানো উচিত। তিনি রোগীকল্যাণ সমিতির জন্য ১০ কোটি টাকার তহবিল গঠনে সকলকে এগিয়ে আসার আহŸান জানান। গতকাল (বুধবার) সকালে বেলুন ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা উদ্বোধনের মাধ্যমে চমেক হাসপাতাল রোগীকল্যাণ সমিতির ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
চমেক হাসপাতালের গোলচত্বর থেকে শোভাযাত্রাটি গোলপাহাড় মোড় প্রদক্ষিণ করে হাসপাতাল চত্বরে এসে শেষ হয়। পরে সমিতির সভাপতি ও চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জালাল উদ্দিনের সভাপতিত্বে চট্টগ্রাম মেডিকেল কলেজের নিউ কনফারেন্স হলে আলোচনা সভা ও রোগীকল্যাণ সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সাবিহা নাহার মুছা এমপি, সমাজসেবা অধিদফতর চট্টগ্রাম বিভাগের পরিচালক ডঃ নাজনীন কাউসার চৌধুরী, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর ও বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডাঃ মুজিবুল হক খান।
বিশেষ অতিথির বক্তব্যে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দরিদ্র রোগীদের ভরসারস্থল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল। এ হাসপাতালের রোগীকল্যাণ সমিতি দরিদ্র রোগীদের বন্ধু। রোগীকল্যাণ সমিতিকে সকলে মিলে সমৃদ্ধ করলে দরিদ্র রোগীরা উপকৃত হবে। সাবিহা নাহার মুছা এমপি বলেন, রোগীকল্যাণ সমিতির একজন আজীবন সদস্য হিসেবে আমি গর্বিত। তিনি রোগীদের কল্যাণে রোগীকল্যাণ সমিতিকে শক্তিশালী করার আহŸান জানান। সমাজসেবা অধিদফতরের পরিচালক ডঃ নাজনীন কাউসার বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান বাস্তবায়নে রোগীকল্যাণ সমিতি কাজ করে যাচ্ছে। দারিদ্র ও ক্ষুধামুক্ত বাংলাদেশ গঠনে সমাজসেবা অধিদফতর কাজ করছে। রোগীকল্যাণ সমিতি হলো আর্ত-মানবতার সেবায় সরকারী ও বেসরকারী মিলিত প্রয়াস।
রোগীকল্যাণে বিশেষ অবদান রাখায় পিএইচপি পরিবার, এ কে খান ফাউন্ডেশন, শামসুল আলম শামীম, লেখিকা ফাহমিদা আমিন (মরণোত্তর), এস এম শফি (মরণোত্তর), রুনু সিদ্দিকী (মরণোত্তর) ও সাংবাদিক হেলাল হুমায়ুনকে (মরণোত্তর) রোগীকল্যাণ সম্মাননা-২০১৭ প্রদান করা হয়। রোগীকল্যাণ সম্মাননা গ্রহণ করে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান রোগীকল্যাণ সমিতির সাথে আজীবন কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন এবং রোগীদের স্বার্থে সকল ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন।
হাসপাতাল সমাজসেবা অফিসার তানজিনা আফরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পরিষদের আহŸায়ক হাফেজ মোহাম্মদ আমান উল্ল্যাহ। রোগীকল্যাণ সমিতির লক্ষ্য উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন সমাজসেবা অফিসার অভিজিৎ সাহা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ডাঃ মামুন ইবনে আমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ