Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশ নিজ জেলার বাসিন্দাদের সেবা দিতে পারে না -ময়মনসিংহে আইজিপি এ কে এম শহীদুল হক

| প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : নিজের জেলার বাসিন্দাদের সেবা দেয়ার সৌভাগ্য পুলিশ সদস্যদের হয় না বলে আক্ষেপ করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।
তিনি বলেন, পুলিশ সদস্যকে বিভিন্ন জেলায় চাকরি করতে হয়। সেই সুবাধে তাদের সঙ্গে পুলিশের আতœার সম্পর্ক গড়ে উঠে। আজীবন এ সম্পর্ক স্মৃতিপটে উদ্ভাসিত থাকে। কিন্তু তারা কখনোই নিজের জেলার মানুষজনকে সেবা দিতে পারেন না।’ বুধবার সন্ধ্যায় ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্সে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি পতœী মিসেস শামসুন্নাহার রহমান, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম.সালেহ উদ্দিন, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম। ময়মনসিংহের সঙ্গে নিজের নস্টালজিক সম্পর্কের কথা তুলে ধরে আইজিপি বলেন, এ ময়মনসিংহে আমি চাকরি করেছি। এ পুলিশ লাইন্সে ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করেছি। গত কয়েক বছরে ৩ বার ময়মনসিংহে এসেছি। এ ময়মনসিংহের মানুষের সঙ্গে আমার আতিœক সম্পর্ক। বার্ষিক পুলিশ সমাবেশকে ট্র্যাডিশনাল হিসেবে উল্লেখ করে তিনি বলেন, দিন-রাত ২৪ ঘন্টা পরিশ্রম করে পুলিশ সদস্যরা জননিরাপত্তা নিশ্চিত করে। তাদেরও খেলাধূলার প্রয়োজন আছে। এ ধরণের অনুষ্ঠানে পরস্পরের সঙ্গে একটি ভাতৃপ্রতিম সম্পর্ক গড়ে উঠে। এমন মিলন মেলায় তাদের বিনোদনেরও সুযোগ তৈরি হয়।
পরে অতিথিরা ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ