Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদ নির্বাচিত ডিন হলেন সাদেকা হালিম

| প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশ^বিদ্যালয় রিপোর্টার : অবশেষে ভারপ্রাপ্ত থেকে ভারমুক্ত হলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম। গতকাল বুধবার সকাল ১০ টা থেকে শুরু করে দুপুর ১ টা পর্যন্ত ডিন নির্বাচিত করার জন্য বিশ^বিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ সমর্থিত নীল দল থেকে প্রতিদ্বন্ধিতা করেন অধ্যাপক সাদেকা হালিম এবং বিএনপি জামায়াত সমর্থিত সাদা দল থেকে প্রতিদ্বন্ধিতা করেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী।
ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর ২৭(৫) ধারা এবং অধ্যাদেশের (২য় খÐ) নির্বাচন সংক্রান্ত ১৮ নং অধ্যায়ে বর্ণিত পদ্ধতি অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. নাসরীন আহমাদ।
নির্বাচনে ২০১৬-২০১৭ এবং ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অবশিষ্ট কার্যকালের জন্য বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন নির্বাচিত হয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি ১২৪ ভোট পেয়ে ডিন নির্বাচিত হন। অপরদিকে প্রতিদ্ব›িদ্ব সাদা দলের নুরুল আমিন বেপারী পেয়েছেন ৯২ ভোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ