Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটির দিনও খোলা থাকবে আখাউড়া স্থলবন্দরের ব্যাংকের বুথ

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার স্থলবন্দর দিয়ে ভ্রমণ কর জমা দেয়ার ‘জটিলতার’ অবসান হতে চলেছে। এখন থেকে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনেও স্থলবন্দরের সোনালী ব্যাংকের বুথ খোলা থাকবে। ভ্রমণ কর দেয়ার বিষয়ে যাত্রীদের সুবির্ধাথে একই সঙ্গে ব্যাংকের সময়সূচিতে পরিবর্তন করা হয়েছে। শিগগিরই নতুন এ নিয়ম কার্যকর হতে যাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন। জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক বিন্দু ভূষণ বসাক ৩০ নভেম্বর স্বাক্ষরিত সোনালী ব্যাংকের ম্যানিজিং ডিরেক্টর ও সিইও বরাবর লেখা চিঠিতে জানান, শুধুমাত্র রাজস্ব আহরণের স্বার্থে সাপ্তাহিক ছুটি, সরকারি ছুটির দিনসহ অন্যান্য দিন সকাল সাড়ে ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খোলা থাকবে।
পরবর্তীতে কেন্দ্রীয় সোনালী ব্যাংকের জিএম আবুল লায়েছ পাটোয়ারী গত ৪ ডিসেম্বর কুমিল্লার জেনারেল ম্যানেজারের কাছে লেখা এক চিঠিতে এ বিষয়ে অবগত করেন। ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেন, এ বিষয়ে ইতিমধ্যেই বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংক থেকে অনুমতি পাওয়া গেছে। আশা করা হচ্ছে আগামী সপ্তাহের মধ্যেই নতুন এ নিয়ম কার্যকর করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ