Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চিকিৎসা শেষে ফিরলেন মহিউদ্দিন চৌধুরী

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চিকিৎসা শেষে এক মাস পর নিজ বাড়িতে এসেই নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। গতকাল (মঙ্গলবার) বেলা ১টায় তিনি নগরীর ষোলশহর চশমা হিলের বাড়িতে পৌঁছান। সকাল থেকেই সেখানে ছিল নেতাকর্মীদের ভিড়। তাকে দেখার জন্য বাড়ির সামনে হাজার খানেক নেতাকর্মী জড়ো হন। প্রিয় নেতাকে কাছে পেয়ে অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়েন। বাড়ির উঠানে গাড়ি থেকে নেমেই তিনি নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়েন, সবার দোয়া চান। পরে তিনি বাসার ভেতরে চলে যান। তার ফেরার খবরে তখনও অগণিত নেতাকর্মী চশমা হিলের বাড়ির দিকে ছুটছেন। প্রায় এক মাস পরে তিনি নিজ শহরে ফিরলেও ভিড় এড়াতে গণমাধ্যমকর্মীদের এ বিষয়ে আগে থেকে কিছু জানানো হয়নি। দলীয়ভাবেও বিষয়টি গোপন রাখা হয়। এরপরও বাড়িতে মানুষের ঢল নামে। সকালে সড়ক পথেই ঢাকা থেকে নিজের মালিকানাধীন বিজয় টেলিভিশনের একটি মাইক্রোবাসে চট্টগ্রামের পথে রওনা হন মহিউদ্দিন চৌধুরী। সঙ্গে ছিলেন তার বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তিনবারের নির্বাচিত সাবেক মেয়র ৭৪ বছর বয়সী মহিউদ্দিন চৌধুরী এখন অনেকটাই সুস্থ। তিনি হৃদযন্ত্র ও কিডনির রোগে ভুগছেন। গত ১১ নভেম্বর রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে নগরীর মেহেদীবাগের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন হেলিকপ্টারে করে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এরপর চিকিৎসকদের পরামর্শে ১৬ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে মহিউদ্দিন চৌধুরীকে নেওয়া হয় সিঙ্গাপুরে। সেখানে অস্ত্রোপচার শেষে ফেরার পর তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসকদের তত্ত¡াবধানে ছিলেন। ঢাকায় থাকার সময় একাধিকবার পরিবারের সদস্য ও রাজনৈতিক শিষ্যদের কাছে চট্টগ্রামে ফেরার আকুতির কথা জানান চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী। ঢাকা ও সিঙ্গাপুরের হাসপাতালে প্রবীণ এই আওয়ামী লীগ নেতাকে দেখতে যান সরকারের একাধিক মন্ত্রী, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। তার সুস্থতা কামনায় চট্টগ্রামের বিভিন্ন এলাকায় দোয়া মাহফিল হয়। সাধারণ মানুষও তাদের প্রিয় এই নেতার সুস্থতা কামনায় দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ