Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাথমিক শিক্ষায় বাংলাদেশ ভারতের চেয়ে এগিয়ে-কক্সবাজারে গণশিক্ষামন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, প্রাথমিক শিক্ষায় বাংলাদেশ ভারতের চেয়ে এগিয়ে রয়েছে। সেটি কেবল বর্তমান সরকারের আমলেই সম্ভব হয়েছে। তাই এ মানকে আরো গতিশীল করার লক্ষ্যে দেশে প্রথমবারের মতো অত্যাধুনিক লিডারশীপ ট্রেনিং সেন্টার করার কাজ শুরু করা হয়েছে। আর তা কক্সবাজারেই করা হয়েছে। যেখানে মান-সম্মত শিক্ষাদানের ক্ষেত্রে শিক্ষকরা প্রশিক্ষণ গ্রহণ করবেন।
প্রাথমিক শিক্ষকদের মানোন্নয়নে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কক্সবাজারে দেশের প্রথম লিডারশীপ ট্রেনিং সেন্টার ভবণের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে শহরের রুমারিয়ারছড়াস্থ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাঠে ১০ তলা বিশিষ্ট এ ট্রেনিং সেন্টারের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান। এ উপলক্ষ্যে অধিপ্তরের মহাপরিচালক ড.আবুহেনা মোস্তফা কামালের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।
মন্ত্রী আরো বলে, কক্সবাজারে এই লিডারশীপ ট্রেনিং সেন্টার উদ্বোধনের মাধ্যমে এক নব দিগন্তের সূচনা হলো। এর মাধ্যমে শুরু হয়ে পর্যাক্রমে দেশে আরো লিডারশীপ ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করা হবে। অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব আসিফ উজ জামান, অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ