Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভান্ডারিয়ায় কেন্দ্র দখল করে ব্যালটে সিল, দুটি কেন্দ্রে ভোট স্থগিত

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

পিরোজপুর জেলা সংবাদদাতা : ভান্ডারিয়ার ইকরি ইউনিয়নের ৪৬-নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থকরা কসারীবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র দখল করে ব্যালটে সিল মারার ঘটনায় জনগণ বিক্ষুব্ধ হয়ে মিছিল শুরু করলে কর্তব্যরত প্রিজাইডিং অফিসার সিদ্দিকুর রহমান কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেন।
এছাড়া বেলা দেড়টা দিকে ইকরি ইউনিয়নের ৪১-নং ওয়ার্ডে ইকরি রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩০ জন বহিরাগত ঢুকে বেশ কিছুক্ষণ ধরে ছিল মারতে থাকে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী ভেতরে ঢুকলে তারা পালিয়ে যায়।
এছাড়া ইকরির অন্যান্য কেন্দ্রসহ ভিটাবাড়িয়া ইউনিয়নের অধিকাংশে কেন্দ্র আওয়ামী লীগ সমর্থকরা দখল করে জাল ভোট প্রদান করে ও জোরপূর্বক ব্যালট পেপার ছিনিয়ে নেয়।
ইকরি ইউনিয়নের ৪১-নং ওয়ার্ডে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নেতৃত্বে থাকা এসআই মহিউদ্দিন বলেন, ‘তিনজন পুলিশ থাকায় আমাদের কিছু করার ছিল না। আমরা অসহায় ছিলাম।’
এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাসান উল্লাহ্ বলেন, ‘আওয়ামী লীগ সমর্থকরা সব ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভরে দেয়ায় কোনো ব্যালট অবশিষ্ট ছিল না। তাই বাধ্য হয়েই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দিতে হয়েছে।
এলাকাবাসীর অভিযোগ, ইকরি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব ব্যাপারীর নেতৃত্বে এসব কেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্র দখল ও ব্যালট ছিনতাই হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ