Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার দায়ে এক জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহমেদ।সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়াছেন। মঙ্গলবার দুপুরের তিনি এই আদেশ দেন। দণ্ডিত ব্যক্তির নাম বুদ্দু মিয়া ওরফে বাদশা । তার বাড়ী নাগরপুর উপজেলা আটা পাড়া গ্রামে।
মামলা সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ স্বামী বুদ্দু মিয়া ৫০ হাজার টাকা যৌতুকের দাবীতে স্ত্রী ফরিদা খাতুনকে প্রায়ই নির্যাতন করত। ২০১৩ সনের ৮ জুলাই ৫০ হাজার টাকা যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে নিহত ফরিদা খাতুন ভাই আব্দুল মালেক বাদী হয়ে নাগরপুর থানায় মামলা দায়ের করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এ কে এম নাসিমুল আক্তার। আসামী পক্ষে এডভোকেট আব্দুর রাজ্জাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ