Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ, প্রার্থীসহ আহত ৩০

কমলনগরে বিএনপির ৪ প্রার্থীর ভোট বর্জন

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার ৬টি ইউনিয়ন নির্বাচনের বিভিন্ন কেন্দ্রে সরকার দলীয় প্রার্থীদের লোকজন কর্তৃক ভোটকক্ষ দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পরে অত্যন্ত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। কমলনগর উপজেলার ৪টি ইউনিয়নে বিএনপির প্রার্থীরা দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ভোট বর্জন করেছেন। মঙ্গলবার দুপুর ১২টায় কমলনগর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তারা ভোট বর্জনের ঘোষণা দেন। বর্জনকারী বিএনপির প্রার্থীরা হলেন, হাজিরহাট ইউনিয়নের ফরহাদ হোসেন মিয়া, চরফলকন ইউনিয়নের আবদুল ওদুদ হাওলাদার, পাটোয়ারীরহাট ইউনিয়নে অধ্যাপক জামাল উদ্দিন তালুকদার ও তোরাবগঞ্জ ইউনিয়নে মো. মোসলেহ উদ্দিন। সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি ও পাটোয়ারিরহাট ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক জামাল উদ্দিন তালুকদার জানান, ভোটগ্রহনের পর থেকে সরকার দলীয় লোকজন প্রায় সব কেন্দ্রে ককটেল বিস্ফোরণ করে কেন্দ্র দখল করে বিএনপি প্রার্থীদের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়। তাদের হামলায় বিএনপির বেশ কয়েকজন কর্মী-সমর্থক আহত হন। এমন পরিস্থিতিতে বিএনপির দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তারা নির্বাচন বর্জন করেছেন। সংবাদ সম্মেলনে কমলনগর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া লক্ষ্মীপুরের রামগতির চরপোড়া গাছা ইউনিয়নের চরকলাকোপা নোমানাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজীগঞ্জ ছিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা ও গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন ও স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন (জামায়াত সমর্থিত) প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিনসহ ১০ জন আহত হয়। ভাঙচুর করা হয় চেয়ারম্যান প্রার্থীর মাইক্রোবাস। অপরদিকে কমলনগরের হাজিরহাট ও তোরাবগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী নিজাম উদ্দিন ও বিএনপির প্রার্থী ফরহাদ হোসেনের সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ১০ জন আহত হয়। এছাড়া তোরাবগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ৫ জন আহত হয়। আহতদের মধ্যে পোড়াগাছা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (জামায়াত সমর্থিত) মো. মহিউদ্দিন, সাইফুদ্দিন, আবুল কাশেম, সিরাজ উদ্দিন, মিজানুর রহমানসহ অন্যদেরকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
কমলনগর উপজেলার পাটোয়ারীরহাট ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে ফলকন উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ছাত্রলীগ নেতাসহ ৩জন আহত হয়েছেন। আহতরা হলেন পাটোয়ারিরহাট ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. রায়হান (২০), ছাত্রলীগ কর্মী আব্বাস (২২) ও মো. জাফর (২২)। তাদের প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে অবস্থার অবনতিতে লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে মো. রায়হানের অবস্থা আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ