Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাটখিলে শতভাগ বিদ্যুতায়ন কাজ দ্রুত এগোচ্ছে

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা: চাটখিলে-সোনাইমুড়িতে শতভাগ বিদ্যুতায়ন কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। সবকিছু ঠিক থাকলে আগামি ৩১ ডিসেম্বরের মধ্যেই কাজ সমাপ্ত হবে। এ জন্য পল্লী বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট সকলে সমন্বয়ের মাধ্যমে দিনরাত কাজ করছেন।
সূত্র জানায়, শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে ২০১৫ সালে চাটখিলে নাহারখিলে একটি সাব-স্টেশান স্থাপন করা হয়। বর্তমানে চাটখিলের দশঘরিয়ায় ও সোনাইমুড়ির আমিশাপাড়ায় আরো দুটি সাব-স্টেশন স্থাপনের কাজ চলছে। এছাড়া চাটখিল-সোনাইমুড়ি উপজেলার ১৫টি ইউনিয়নের বিদ্যুৎবিহীন এলাকায় একযোগে কাজ চলছে।
সরেজমিনে চাটখিলের হাটপুকুরিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ঠিকাদাররা বিদ্যুৎ খুটি, তারসহ বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করছে; শ্রমিকরা সেগুলো লাগাচ্ছে আর ইলেকট্রেশিয়ানরা গ্রাহকদের ঘরে ঘরে ওয়ারিং এর কাজ করছে। ইলেকট্রেশিয়ান কামালের সাথে কথা বললে সে জানায়, আগামি ৩১ ডিসেম্বরের মধ্যে কাজ সমাপ্ত করার জন্য বিদ্যুৎ বিভাগের সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার ও ইলেকট্রেশিয়ানসহ সংশ্লিষ্ট সবাই সমন্বয় করে কাজ করে যাচ্ছে। হাটপুকুরিয়া ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে, তাই এলাকাবাসী খুবই আনন্দিত। তবে দু-এক স্থানে বাঁধা পড়ার কারণে কাজ পিছিয়ে যাচ্ছে।
চাটখিল পৌরকাউন্সিলর নওশাদুল করিম বলেন, সুশৃঙ্খলভাবে শতভাগ বিদ্যুতায়ন কাজ সমাপ্ত করার জন্য জনপ্রতিনিধি হিসেবে যতটুকু সম্ভব সহযোগিতা করে যাচ্ছি।
নোয়াখালী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপন বলেন, শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুত এ শ্লোগান সামনে রেখে বর্তমান সরকারের ঘোষনানুযায়ী প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমের আন্তরিক প্রচেষ্টায় চাটখিল-সোনাইমুড়িতে শতভাগ বিদ্যুতায়নে কাজ চলছে। এ উদ্যোগকে সফল করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।
চাটখিল পল্লী বিদ্যুতের ডিজিএম গোপাল চন্দ্র শিবের সাথে কথা বললে তিনি জানান, সকল ইউনিয়নে কাজ শেষ করার জন্যে ঠিকাদারদের ওয়ার্ক অর্ডার দেয়া আছে। তারা ডিসেম্বরের মধ্যেই শতভাগ কাজ শেষ করবে বলে অঙ্গীকারবদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ