Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

শিবচরের বাশঁকান্দিতে কারচুপির অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : ভোট কারচুপি ও এজেন্টদের জোর পূর্বক কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগে মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আক্কাস মোল্লা ভোট বর্জন করেছে। এছাড়া অন্য ১৫ ইউনিয়নে দু’ একটি বিচ্ছিন্ন ঘটনার ছাড়া ভোট গ্রহণ চলছে।
আজ সকাল বেলা ১২টার দিকে আক্কাস মোল্লা তার বাড়িতে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দেন।
স্বতন্ত্র প্রার্থী আক্কাস মোল্লা অভিযোগ করেন, সকাল ১০টা পর্যন্ত সুষ্ঠু ভোট গ্রহণ হলেও সাড়ে ১০টার পর থেকে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল বাশারের নেতা-কর্মীরা জোর পূর্বক তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়। পরে তার কর্মীরা ব্যাপক ভোট কারচুপি করে। ৯নং ওয়ার্ডের চরশেখপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এজেন্টদের পিটিয়ে বের করে দেয়। এ সময় পৌনে আধা ঘণ্টা ভোটগ্রহণ স্থগিত থাকে। এই সময় তার ৪ কর্মী আহত হয়। এই ঘটনায় বেলা ১২টার দিকে তার বাড়িতে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দেন।
এছাড়া বহেরাতলা দক্ষিণ ইউনিয়নে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বাকিগুলোতে ভোট গ্রহণ চলছে। এসব ইউনিয়নে ভোটার রয়েছে ১ লাখ ৭৯ হাজার ৪২২ জন। এরমধ্যে ১৩৫ জন সংরক্ষিত মহিলা মেম্বার ও ৪৮০ জন সাধারণ মেম্বার লড়ছেন। তবে ১০ জন চেয়ারম্যান বিনা ভোটে নির্বাচিত হওয়ায় বাকি ৬ ইউনিয়নে লড়ছে ১৫ চেয়ারম্যান প্রার্থী। এর মধ্যে বিএনপির ৬ প্রার্থী রয়েছে। ১৪৪টি কেন্দ্রে ৫৪৩টি বুথে ভোটাধিকার প্রয়োগ করছে। নির্বাচন অবাধ করতে প্রশাসন থেকে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ