Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদরাসা এমপিও নীতিমালা করতে কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধিনে বেসরকারি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও নীতিমালা চূড়ান্ত করতে কমিটি গঠন করেছে সরকার। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাদরাসা) রওনক মাহমুদকে প্রধান করে ছয় সদস্যের এই কমিটি গঠন করা হয়। গতকাল রোববার কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সহকারী মো. আবদুল খালেক স্বাক্ষরিত অফিস আদেশ জারি করা হয়। কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস (অতিরিক্ত সচিব)। মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব (মাদরাসা) মো: এনামুল হক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব (কারিগরি) সফিউদ্দিন আহমদ, কমিটির সদস্য সচিব করা হয় কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপসচিব মো: ওয়াদুদ হোসেনকে (মাদরাসা)। প্রয়োজনে এই কমিটি সদস্য বাড়াতে পারবে বলে চিঠিতে বলা হয়েছে। আদেশে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে নীতিমালা চূড়ান্ত করতে হবে। স¤প্রতি সংশোধিত ২০০৬ সালের বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যায়ন বিধিমালার আলোকে শিক্ষক নিয়োগ পদ্ধতি এমপিও নীতিমালায় অন্তর্ভুক্ত করতে হবে। এছাড়া এমপিও নির্দেশিকায় ২০১৫ সালের ঘোষিত জাতীয় বেতন স্কেল অন্তর্ভুক্ত করার কথাও বলা হয়েছে।



 

Show all comments
  • দীর্ঘদিন এমপিও বঞ্চিত এমপিওবিহীনি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য সুখবর বটে। তবে শিক্ষকসমাজকে সচেতনতার সহিত জোর দাবী নিয়ে অবশ্যই মাঠে থাকতে হবে। কারন ইতিপূর্বৈ একাধিকবার এ উদ্যোগ রহস্যজনক কারনে থমকে গেছে। তাই আমাদের দাবীসমূহ নিম্নরুপঃ ০১. অবিলম্বে নীতিমালা চুড়ান্ত করতে হবে। ০২. যেহেতু ১৫-২০ বছর যাবত এসকল প্রতিষ্ঠান এমপিও বঞ্চিত সেহেতু যোগদানের তারিখ থেকে বয়সকাল গননা করতে হবে। ০৩. নিবন্ধন আইন প্রনীত হওয়ার পূর্বে বিধিমোতাবেক নিযোগকৃত শিক্ষকদের নিবন্ধনের শর্তজুড়ে অযথা হয়রানি করা যাবেনা।
    Total Reply(0) Reply
  • ২৬ জুন, ২০১৮, ৭:৫৭ পিএম says : 0
    আমি বলতে মাদরাসার লাইব্রেরি না দেয়ায় . সরকার বৈষম্য করছে। সত্য কথাটি জোর করে বললে আমরা হই সরকার বিরোধি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ