Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৭

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৭,আহত ১৫। আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট -
চট্টগ্রাম ব্যুরো জানায়, হেডফোনে গান শুনতে শুনতে বাই-সাইকেল চালিয়ে কর্মস্থলে যাচ্ছিলেন আকাশ দাশ (২০)। ব্যস্ততম সড়কে পেছন থেকে আসা লরির হরণ শুনতে পাননি তিনি। আর তাতেই লরির ধাক্কায় মুহূর্তে রাস্তায় ছিটকে পড়েন। চাকায় পিষ্ট হয় তার মাথা। সেখানেই তার মৃত্যু হয়। গতকাল (রোববার) দুপুরে নগরীর বন্দর থানার ইপিজেড মোড়ের অদূরে বিমানবন্দর সড়কের ২নং মাইলের মাথা এলাকায় ঘটে এ সড়ক দুর্ঘটনা।
বন্দর থানা এসআই মোহাম্মদ মহসিন ইনকিলাবকে বলেন, নগরীর আলকরণ এলাকার একটি স্বর্ণের দোকানের কর্মচারী আকাশ প্রতিদিনের মতো সাইকেলে কর্মস্থলে যাচ্ছিলেন। কানে হেডফোন থাকায় গাড়ির হরণ শুনতে না পাওয়ায় গাড়িটি তাকে চাপা দেয়। কানে হেডফোন লাগানো অবস্থায় ওই যুবকের থেতলে যাওয়া লাশ উদ্ধার করা হয়েছে। আকাশের বাড়ি বাঁশখালী উপজেলায়। লাশ পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের কালিহাতীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩জন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল রোববার সকালে উপজেলার যোগারচর ও সরাতৈল নামক স্থানে এই দুর্ঘটনা দুটি ঘটে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, সকাল ৭টা ৫০ মিনিটে রংপুর থেকে ঢাকাগামী মীম পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-১৬২১) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার সরাতৈল নামক স্থানে এলে নারায়নগঞ্জ থেকে উত্তরবঙ্গগামী চিনামাটি বোঝাই একটি ট্রাকের সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অজ্ঞাতপরিচয় এক নারীসহ ২ জন নিহত হয়। আহত হয় অন্তত ১৫ জন। খবর পেয়ে পুলিশ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করে। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।
এর আগে ভোরে একই মহসড়কের কালিহাতী উপজেলার যোগারচর নামক স্থানে রাস্তা পাড় হবার সময় অজ্ঞাতনামা একটি গাড়ির চাপায় মানসিক ভারসাম্যহীন এক যুবক নিহত হয়।
মুহাম্মদ ছিদ্দিকুর রহমান টেকনাফ থেকে জানান, টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে নয়াপাড়া প্রধান সড়কে টমটমের চাপা পড়ে নুরানী মাদরাসায় পড়ুয়া এক ছাত্রের মৃত্যু ঘটেছে। নিহতের লাশ স্থানীয় গোরস্থানে দাফন করা হয়েছে।গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাংয়ের আহমদ হোছনের পুত্র টমটম চালক আলা উদ্দিন (৩০) হোয়াইক্যং বাজার হতে সার ভর্তি টমটম নিয়ে হ্নীলা আসার পথে নয়াপাড়া বাজারে পৌঁছলে স্থানীয় সিরাজুল উলুম এবতেদায়ী মাদ্রাসার নুরানী বিভাগের ছাত্র মোঃ শেখ আহমদ (৯) পেন্সিল কেনার জন্য দোকানে আসলে টমটমের ধাক্কায় প্রধান সড়কে পড়ে রক্তাক্ত হয়। তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের নিকট নেওয়ার পূর্বেই শেখ আহমদের মৃত্যু ঘটে। নিহত ছাত্র মোঃ শেখ আহমদ (৯) নয়াপাড়া গ্রামের জহির আহমদের পুত্র। ক্ষুদ্ধ জনসাধারণ টমটম ও চালককে আটক করে রাখে। হোয়াইক্যং হাইওয়ে পুলিশের আইসি মোঃ শফিক খবর পেয়ে সর্ঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। স্থানীয় মেম্বার আব্দুল গফ্ফারের মধ্যস্থতায় উভয় পক্ষের মধ্যে সমঝোতা হওয়ায় লাশ দাফনের জন্য পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।
রামু (কক্সবাজার) সংবাদদাতা জানান, রামু উপজেলা বিএনপি’র সভাপতি, খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম ফেরদৌস সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল রোববার সকাল ৭টা ১৫ মিনিটের সময় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি.....রাজিউন)। গত শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় কক্সবাজার শহরে ঝাউতলা এলাকায় মোটর সাইকেল আরোহী এস এম ফেরদৌস দূর্ঘটনায় গুরুতর ভাবে আহত হন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় রাতেই চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রোববার আছরের নামাজের পর রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের পূর্ব ধেছুয়া পালং (মরিচ্যা চেকপোষ্ট) আল হাসান মাদাসা মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র মৎস্য বিষয়ক সম্পাদক, কক্সবাজার-৩ আসনের সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল ও জেলা-উপজেলার নেতাকর্মীরা।
বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ের বোদায় ট্রাকের নিচে চাপা পড়ে এক বৃদ্ধা ফুলেরা বেগম(৬০) নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার বোদা-দেবীগঞ্জ এশিয়ান মহাসড়কের সর্দারপাড়া বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের ্বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। তার বাড়ি উপজেলা সদরের সর্দারপাড়া গ্রামে। সে ঐ গ্রামের আজিজুল ইসলাম ওরফে মঙ্গলুর স্ত্রী। জানা গেছে, সকালে ফুলেরা বেগম এশিয়ান রোডে ধান শুকানোর কাজে যাওয়ার জন্য রাস্তা পার হচ্ছিলেন। এ সময় দেবীগঞ্জ থেকে আসা দ্রæতগতির একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। স্থানীয় লোকজন ট্রাকটিকে আটক করে। তবে চালক পালিয়ে যায়। এ ব্যাপারে বোদা থানার অফিসার ইনচার্জ এ,কে,এম নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ